• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    পাকিস্তানে যাচ্ছেন না মালিঙ্গাসহ দশ লংকান ক্রিকেটার

    অনেক অপেক্ষার পর পাকিস্তানে বসছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। এই মাসের শেষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাবে শ্রীলংকা। তবে সিরিজ শুরু আগে খানিকটা দুঃসংবাদই পেল পাকিস্তান। নিরাপত্তা ইস্যুতে এই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন লংকান ওয়ানডে অধিনায়ক দিমুথ করুণারত্নে ও টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গাসহ দশজন সিনিয়র ক্রিকেটার। 

    ২০০৯ সালে এই পাকিস্তানেই সন্ত্রাসী হামলা হয়েছিল শ্রীলংকা ক্রিকেট দলের বাসে। এরপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসনে আছে পাকিস্তান। দশ বছর পর পাকিস্তানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার ব্যাপারে রাজি হয়েছিল শ্রীলংকা। তবে দল ঘোষণার আগেই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন দশজন ক্রিকেটার। নিরোশান ডিকভেলা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা দনঞ্জয়া, লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, সুরাঙ্গা লাকমল, দিনেশ চান্ডিমাল ও দিমুথ করুনারত্নে পাকিস্তান যাবেন না বলেই বোর্ডকে জানিয়ে দিয়েছেন। 

    গতকাল ক্রিকেটারদের সাথে বৈঠকে বসেছিল লংকান বোর্ড। সেখানে ক্রিকেটারদের বলা হয়, পাকিস্তানে যাওয়ার ব্যাপারে তারা নিজেরাই সিদ্ধান্ত নিতে পারবেন। বোর্ডের পক্ষ থেকে নিশ্চয়তা দেওয়া হয়, কেউ যদি স্বেচ্ছায় যেতে না চান, তাহলে ভবিষ্যতে কোনো সমস্যা হবে না একাদশে জায়গা পাওয়া নিয়ে। 

     

     

    যে দশজন ক্রিকেটার পাকিস্তানে যাচ্ছেন না, তাদের মাঝে লাকমল ২০০৯ সালের সন্ত্রাসী হামলার সময় শ্রীলংকার বাসেই ছিলেন। এখনো দুই সিরিজের জন্য দল ঘোষণা করেনি শ্রীলংকা। দলের অধিনায়কসহ নিয়মিত একাদশের এতজন ক্রিকেটারের পাকিস্তান না যাওয়ার সিদ্ধান্ত অনিশ্চয়তার মাঝেই ফেলে দিল সিরিজকে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা সিরিজের প্রথম ওয়ানডে।