• সিরি আ
  • " />

     

    ডাগআউটে সারির প্রথম ম্যাচে জেতা হলো না জুভেন্টাসের

    ডাগআউটে সারির প্রথম ম্যাচে জেতা হলো না জুভেন্টাসের    

    সিরি আ-তে তৃতীয় ম্যাচে এসে পয়েন্ট হারালো জুভেন্টাস। ফ্লোরেন্সে ফিওরেন্টিনার সঙ্গে গোলশূন্য ড্র করেছে সিরি আ চ্যাম্পিয়নরা। প্রথমবারের মতো ডাগ আউটে উপস্থিত ছিলেন জুভেন্টাস ম্যানেজার মাউরিসিও সারি। তবে ডাগ আউটে নিজের প্রথম ম্যাচ খুব একটা সুখের হয়নি তার। 

    প্রথম ম্যাচে পার্মার সঙ্গে ১-০ ব্যবধানে জয়, নাপোলির সঙ্গে ড্র করতে করতে শেষ মুহুর্তে আত্মঘাতী গোলে জিতেছিল জুভেন্টাস। দুই ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়েও তাই জুভেন্টাসের পারফরম্যান্স নিয়ে সংশয় ছিল। সেটা আরেকটু বেড়ে গেল ফিওরেন্টিনার মাঠে। ক্রিশ্চিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়াইন আবারও একসঙ্গে শুরু করেছিলেন। কিন্তু প্রথমার্ধে জুভেন্টাস গোলের সুযোগই তৈরি করতে পারেনি।

      

    ফিওরেন্টিনার ফরোয়ার্ডরা আরেকটু ধারালো হলে হয়ত তিন, চার গোল খেয়েও বসতে পারত জুভেন্টাস।  গোলরক্ষক ভইচেক সেজনি নিজের বক্সের ভেতর চাপে পড়ে গিয়ে শট করেছিলেন ১৫ মিনিটে, সেটা ফ্রাঙ্ক কিয়েসার গায়ে লেগে অল্পের জন্য গোলে পরিণত হয়নি। অবশ্য সেজনি আত্মিবিশ্বাস ফিরে পেয়েছিলেন প্রথমার্ধে। একবার ফ্রাঙ্ক রিবেরির সামনে গিয়ে বল ক্লিয়ার করে দলের বিপদ বাড়তে দেননি। এরপর দালবার্তের কাছের পোস্টের হেড ফিরিয়ে দেন সেজনি। 

    প্রথমার্ধে আগেই কিয়েসা আরও দুইবার ডানদিক থেকে আসা ক্রসে ঠিকমতো সংযোগ করতে ব্যর্থ হলে বেঁচে যায় জুভেন্টাস। প্রথমার্ধের আগেই ডগলাস কস্তা ও মিরালেম পিয়নিচকে ইনজুরির কারণে হারিয়ে চাপ আরও সারির দলের।   

     

     

    দ্বিতীয়ার্ধেও ফিওরেন্টিনাকেই ম্যাচে বেশি ভয়ঙ্কর মনে হয়েছে। অথচ এই দলই নাকি ফেব্রুয়ারি থেকে জয়হীন সিরি আতে। চ্যাপিয়নদের বিপক্ষে খেলা দেখে অবশ্য সেটা বোঝার কোনো উপায় ছিল না। ৬৫ মিনিটে কিয়েসার ডিফ্লেক্টেড শট বারপোস্টে লেগে ফেরত আসে, আরেকবার নিকোলা মিলিঙ্কোভিচ ভালো জায়গা থেকে হেড করে সরাসরি বল ফেলেন সেজনির হাতে। তাই অনেক সুযোগের ম্যাচে আর গোল পাওয়া হয়নি ফিওরেন্টিনার। 

    দ্বিতীয়ার্ধে রোনালদো একবার বাইসাইকেল কিক চেষ্টা করেছিলেন। তবে অল্পের জন্য লক্ষ্য মিস করে গেছেন। জুভেন্টাসের সেরা সুযোগ ছিল সামি খেদিরার ডিবক্সের ভেতর থেকে রোনালদোর উদ্দেশ্যে স্কয়ার করা একটি বল থেকে। কিন্তু রোনালদো পর্যন্ত বল পৌঁছানোর আগেই গুরুত্বপূর্ণ ক্লিয়ার করেন জার্মান পেতজেলা। জুভেন্টাসের হয়ে এ ম্যাচেও বিবচেনার বাইরে থেকে গেছেন পাউলো দিবালা। ম্যাথিয়াস ডি লিট খেলেছেন পুরো ম্যাচ। তবে ডাচ ডিফেন্ডারের সিরি আ-তে মানিয়ে নিতে আরও কিছু সময় প্রয়োজন বলেই মনে হয়েছে। আর জুভেন্টাস ফরোয়ার্ডরা পুরোটা সময় তো হতাশ হয়েছেনই মিডফিল্ডের অকার্যকর ভূমিকায়। চ্যাম্পিয়নস লিগ মিশন শুরু করার আগে তাই ফ্লোরেন্সে জেগে ওঠার ডাকও শুনেছে জুভেন্টাস।