• সিরি আ
  • " />

     

    নিখোঁজ শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিল রোমার ভিডিও

    নিখোঁজ শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিল রোমার ভিডিও    

    হেনরিখ মিখিতারিনের দলবদলের খবর সোশ্যাল মিডিয়াতে দিয়ে হারানো এক কেনিয়ান শিশু খুঁজে পেতে সাহায্য করেছে রোমা। ইতালিয়ান ক্লাবটি চলতি মাসের শুরুতে মিখিতারিয়ানকে আর্সেনাল থেকে ধারে দলে এনেছিল। দলবদল নিশ্চিত করা ভিডিওতে মিখিতারিয়ানের সঙ্গে নিখোঁজ বেশ কিছু শিশুকেও দেখা গিয়েছিল। তাদের খুঁজে বের করাই ছিল উদ্দেশ্যে।  

    রোমার টুইটার অ্যাকাউন্ট থেকে নিশ্চিত করা হয়েছে খবরটি। আগস্ট মাসের মাঝামাঝি সময় থেকেই নিখোঁজ ছিল ১৩ বছর বয়সী কেনিয়ান শিশুটি। পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে তাকে। 

    রোমার টুইটার অ্যাকাউন্টে প্রায় ৫ মিলিয়ন ফলোয়ার রয়েছে। মিসিং চাইল্ড নামে একটি সেবাদানকারী প্রতিষ্ঠাবের সঙ্গে এর আগে চুক্তি করেছিল রোমা। নিখোঁজ শিশু খুঁজে পাওয়ায় এটাই অবশ্য প্রথম সাফল্য নয়। এর আগে গত মাসে ১৫ বছর বয়সী এক মেয়েকে লন্ডনে খুঁজে পাওয়া গিয়েছিল, এর ৬ দিন আগে মার্ত সেতিনের দলবদলের ভিডিওতে ফিচার করা হয়েছিল তাকে। 

     

     

    মিসিং চাইল্ড কেনিয়ার এক্সিউকিউটিভ ডিরেক্টর মারিয়ানা মুনইয়েন্দো এটাকে বলছেন বড় সাফল্য, "মিসিং চাইল্ড ও রোমার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে নিখোঁজ শিশুদের তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার ক্ষেত্রে আমরা বড় আশার আলো জ্বলতে দেখলাম।" আর রোমার হেড অফ স্ট্রাটেজি পল রজার্স নিজেদের সোশ্যাল মিডিয়ার বিশাল ফলোয়ার ও বিশ্বজুড়ে সৃষ্টি হওয়া সচেতনতার কথা বলেছেন আলদা করে, "খেলোয়াড়দের দলে ভেড়ানোর ঘোষণা দেওয়ার ভিডিওতে সবচেয়ে বেশি আকর্ষণ থাকে। সোশ্যাল মিডিয়ায় এটাকে শুধুমাত্র ক্লাবের প্রচারের কাজে ব্যবহার না করে নিখোঁজ শিশু খুঁজে বের করার ক্ষেত্রেও দুইটি প্রতিষ্ঠানকে সাহায্য করতে চেয়েছিলাম আমরা।"

    চলতি বছর জুনে যুক্তরাষ্ট্রভিত্তিক ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লয়টেড চাইল্ড টেলেফোনো আজ্জুরির সঙ্গে চুক্তি হয়েছিল রোমার।