• সিরি আ
  • " />

     

    পিছিয়ে পড়েও জিতল রোনালদোবিহীন জুভেন্টাস

    পিছিয়ে পড়েও জিতল রোনালদোবিহীন জুভেন্টাস    

    সিরি আ

    জুভেন্টাস ২-১ ব্রেসিয়া 


    সপ্তাহের শুরুতে দ্বিতীয় বিভাগ থেকে সিরি আতে উঠে আসা ভেরোনার বিপক্ষে পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত জিতেছিল জুভেন্টাস। ব্রেসিয়ার বিপক্ষে গতকাল ঠিক একইভাবে জিতল তুরিনের ওল্ড লেডিরা। ক্রিশ্চিয়ানো রোনালদো বিহীন জুভেন্টাস পিছিয়ে পড়েও ব্রেসিয়াকে হারিয়েছে ২-১ ব্যবধানে। এই জয়ে ইন্টার মিলানকে সরিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো জুভরা। 

    ব্রেসিয়ার হয়ে গতকাল অভিষেক হয়েছে মারিও বালোতেল্লির। ঘরের মাঠে মাত্র ৪ মিনিটের মাথায়ই এগিয়ে যায় ব্রেসিয়া। রোমুলোর পাসে বক্সের ভেতর বল পান আলফ্রেডো ডোনারুমা। তার ডান পায়ের শট পরাস্ত করে সেজনিকে। 

    গোল শোধ করতে মরিয়া জুভেন্টাস একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে ব্রেসিয়া রক্ষণকে। ১২ মিনিটে গঞ্জালো হিগুয়াইনের শট বাঁচিয়ে দেন ব্রেসিয়া গোলরক্ষক। পরের মিনিটে অ্যারণ রামসির হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৩০ মিনিটে জুভেন্টাসকে আরও বিপদে ফেলতে পারতেন বালোতেল্লি। বক্সের বাইরে থেকে নেওয়ার তার শট ঠেকিয়ে দিয়ে লিডটা বাড়তে দেননি সেজনি। 

    পিয়ানিচের যে শট এনে দিয়েছে জয়

     

    জুভেন্টাস ফরোয়ার্ডরা জাল খুঁজে না পেলেও ব্রেসিয়ার জন চ্যান্সেলরের কল্যাণে ম্যাচে সমতা আসে। ৪০ মিনিটে আত্মঘাতী গোল করেন চ্যান্সেলর। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দিতে পারতেন হিগুয়াইন। তার শট বাঁচিয়ে দিয়েছেন জোরোনেন। ছয় মিনিট পর পাউলো দিবালাকেও হতাশ করেন তিনি।

    তিন মিনিট পর বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল জুভেন্টাস। দিবালার শট ওয়ালে লেগে ফেরত আসে মিরালেম পিয়ানিচের পায়ে। ডান পায়ের জোরালো এক শটে জোরোনেনকে পরাস্ত করে জুভেন্টাসকে এগিয়ে দেন পিয়ানিচ। 

     

     

    শেষ বাঁশি বাজার ১২ মিনিট আগে ব্রেসিয়াকে ম্যাচে ফেরাতে পারতেন ব্রুনো মারটেলা। তার শট ঠেকিয়ে দিয়ে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন সেজনি। এই জয়ে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ইন্টার।