• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    জিম্বাবুয়ের পরিবর্তে শ্রীলংকাকে আমন্ত্রণ জানালো ভারত

    জিম্বাবুয়ের পরিবর্তে শ্রীলংকাকে আমন্ত্রণ জানালো ভারত    

    আইসিসির দেওয়া নিষেধাজ্ঞার পরেও বাংলাদেশে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ খেলে গেছে জিম্বাবুয়ে। তবে ভারত তাদের এই সুযোগটা দিচ্ছে না। আগামী বছরের শুরুতে হতে যাওয়া ভারত-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের জন্য জিম্বাবুয়ের পরিবর্তে শ্রীলংকাকেই আমন্ত্রণ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

    এফটিপি অনুযায়ী গত মার্চে ভারতের মাটিতে জিম্বাবুয়ের একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলার কথা ছিল। সেই সিরিজটি হয়নি। বিসিসিআই ওই সিরিজের পরিবর্তে আগামী জানুয়ারিতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের প্রস্তাব দেয়। 

    গত জুনে বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগে জিম্বাবুয়েকে নিষিদ্ধ করে আইসিসি। এই নিষেধাজ্ঞার পরেও বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলে গেছেন হ্যামিল্টন মাসাকাদজারা। বাংলাদেশ তাদের আমন্ত্রণ জানালেও ভারত জিম্বাবুয়ের সাথে সিরিজ খেলবে না। বিসিসিআই এক বিবৃতিতে নিশ্চিত করেছে, জিম্বাবুয়ের পরিবর্তে শ্রীলংকার সাথে সিরিজ খেলবে তারা, ‘যেহেতু জিম্বাবুয়ের ওপর আইসিসির নিষেধাজ্ঞা আছে, তাই বিসিসিআই শ্রীলংকাকেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য আমন্ত্রণ জানাবে।’ 

    আগামী ৫, ৭ ও ১০ জানুয়ারি হবে ম্যাচ তিনটি। ভেন্যুগুলো হচ্ছে গৌহাটি, ইন্দোর ও পুনে। এদিকে এফটিপি অনুযায়ী ঘরের মাঠে জানুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে দুটি টেস্ট খেলার কথা আছে জিম্বাবুয়ের। তবে সেই সিরিজটাও শেষ পর্যন্ত হবে কিনা, এ নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।