• প্রীতি ম্যাচ
  • " />

     

    আর্জেন্টিনা স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেলেন মার্টিনেজ-গঞ্জালেজ

    আগামী মাসে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। কনমেবলের নিষেধাজ্ঞার কারণে এবারও স্কোয়াডে নেই লিওনেল মেসি, নেই সার্জিও আগুয়েরো ও ডি মারিয়াসহ নিয়মিত অনেক মুখ। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন আর্সেনাল গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ও স্টুটগার্ট ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেজ। 

    কোপা আমেরিকার পর থেকেই আর্জেন্টিনার জার্সি গায়ে দেখা যায়নি আগুয়েরো ও ডি মারিয়াকে। জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষেও তাদের দুইজনকে দলে রাখেননি স্কালোনি। আগামী মাসে কোপা লিবারতাদোরেসের সেমিফাইনালের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বোকা জুনিয়র্স ও রিভার প্লেট। এই ম্যাচের কারণে দুই আর্জেন্টাইন ক্লাবের কোনো ফুটবলারকে নেননি স্কালোনি। স্কোয়াডে নেই দলের নিয়মিত গোলরক্ষক সার্জিও রোমেরো ও পাওলো গ্যাজানিয়াও।

    জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আর্সেনাল গোলরক্ষক মার্টিনেজ। অভিষেকের অপেক্ষায় আছেন জার্মান লিগে খেলা ২১ বছর বয়সী ফরোয়ার্ড গঞ্জালেজও। দলে ফিরেছেন মিডফিল্ডার অ্যাঞ্জেল কোরেয়া। শেষবার কোপার আগে খেলেছিলেন তিনি। ইনজুরির কারণে মেক্সিকোর বিপক্ষে আগের প্রীতি ম্যাচে খেলা হয়নি আরেক মিডফিল্ডার লুকাস অকামপোসের। জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে স্কোয়াডে ফিরেছেন তিনিও।

    আগামী ৯ অক্টোবর ডর্টমুন্ডে জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। চারদিন পর স্পেনের এলচেতে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবেন তারা। 

    আর্জেন্টিনা স্কোয়াড 

    গোলরক্ষক- অগাস্টিন মার্চেসিন, হুয়ান মুসো, এমিলিয়ানো মার্টিনেজ। 

    ডিফেন্ডার- হুয়ান ফয়েথ, রেনজো সারাভিয়া, নিকোলাস অটামেন্ডি, জার্মান পেজেলা, মার্কো রোকো, ওয়াল্টার ক্যানেমান, নিকোলাস টালিয়াফিকো, লিওনার্দো বালের্দি। 

    মিডফিল্ডার- গুইদো রদ্রিগেজ, মাতিয়াস জারাচো, লিওনার্দো পারেদেস, নিকোলাস ডমিঙ্গেজ, রদ্রিগো ডি পল, মার্কো আকুনা, রবার্তো পেরেইরা, অ্যাঞ্জেল কোরেয়া, লুকাস ওকাম্পোস, এরিক লামেলা। 

    ফরোয়ার্ড- মাতিয়াস ভারগাস, নিকোলাস গঞ্জালেজ, লুকাস আলারিও, লাউতারো মার্টিনেজ, পাউলো দিবালা।