• লা লিগা
  • " />

     

    মেসি কবে ফিরবেন ভালভার্দেও জানেন না

    কুঁচকিতে পাওয়া ইনজুরির কারণে গেটাফের বিপক্ষে খেলবেন না লিওনেল মেসি, এমনটাই ধারণা করা হচ্ছিল গত সপ্তাহের শেষভাগ থেকে। শেষ পর্যন্ত আজকের ম্যাচের স্কোয়াডে মেসিকে রাখা হয়নি। গেটাফের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে বার্সা কোচ এরনেস্টো ভালভার্দে জানিয়েছেন, মেসি ঠিক কবে খেলায় ফিরবেন সেটা তিনি নিজেও জানেন না। 

    ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে মৌসুমে প্রথমবারের মতো একাদশে ছিলেন মেসি। সেই ম্যাচে ৩০ মিনিটের মাথায় ইনজুরিতে পড়েন তিনি, বদলি হন বিরতির সময়। পরীক্ষার পর জানা গেছে, মেসির ফিরতে সাত থেকে দশদিন সময় লাগতে পারে। 

    এই ইনজুরি কতদিন ভোগাবে মেসিকে? 

     

    ভালভার্দে জানালেন, মেসির ফেরা নিয়ে অনিশ্চয়তায় আছেন তিনিও, ‘আমি জানি না কতদিন তাকে বেঞ্চে বসে থাকতে হবে। আশা করি সে দ্রুতই ফিরবে। তার ইনজুরিটা গুরুতর নয়। সে কেমন বোধ করছে এটা আমাদের দেখতে হবে।’ 

    এমনিও মৌসুমটা খুব কাটছে না বার্সার। মেসিকে না পাওয়াটা দলের জন্য বড় ধাক্কা, মানছেন ভালভার্দে, ‘মেসি দলে থাকলে অবশ্যই আমাদের শক্তি বৃদ্ধি পেতো। তবে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য যথেষ্ট ভালো স্কোয়াড রয়েছে বার্সা। আমরা তাকে ছাড়াও আগে ভালো করেছিলেন। মেসি না থাকাটা বড় একটা ধাক্কা এটা সত্যি। তাকে ছাড়াই আমাদের এগিয়ে যেতে হবে।’ 

    ইনজুরির কারণে গেটাফের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন বার্সার তরুণ সেনসেশন আনসু ফাতি। ডান হাঁটুতে ব্যথা অনুভব করায় আজ খেলবেন না ফাতি। স্কোয়াডে নেই স্যামুয়েল উমতিতি ও জর্দি আলবা। স্কোয়াডে ফিরেছেন আগের ম্যাচে না খেলা ইভান রাকিটিচ, আছেন উসমান ডেম্বেলেও।