• লা লিগা
  • " />

     

    'মেসির সাথে খুব বেশি কথা হয় না': গ্রিযমান

    বার্সেলোনার জার্সিতে এখনও নিজেকে চেনাতে পারেননি আঁতোয়া গ্রিযমান। নতুন সাইনিংয়ের মত নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছে বার্সেলোনাও। যার ওপর ভরসা সবচেয়ে বেশি, সেই লিওনেল মেসি ইনজুরির কারণে এখনও গোলের খাতাই খুলতে পারেননি। মেসির সাথে অল্প যে সময় মাঠে খেলেছেন, তাতে বোঝাপড়া গড়া সম্ভব হয়নি গ্রিযমানের। ফ্রেঞ্চ ফরোয়ার্ড মনে করেন; মেসির সাথে এখনও সেভাবে কথাবার্তা না হওয়ায় বোঝাপড়াটাও গড়ে ওঠেনি।

    ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ম্যাচের আগে ম্যানেজার এর্নেস্তো ভালভার্দের সাথে সংবাদ সম্মেলনে এসেছিলেন গ্রিযমান। মেসির সাথে ড্রেসিংরুম শেয়ারের অভিজ্ঞতার ব্যাপারে জিজ্ঞেস করা হলে গ্রিযমান বলেন, "সে খুবই চুপচাপ প্রকৃতির, খুব বেশি কথা বলে না সাধারণত। আমি নিজেও অনেকটা এমনই। এজন্যই আমাদের মাঝে এখনও তেমন কথাবার্তা হয়ে ওঠেনি। আমি তার জন্য কিছু মাটে (দক্ষিণ আমেরিকার বিখ্যাত চা) নিয়ে এসেছিলাম, অবসর সময়ে একসাথে আমি, লিও, লুইস (সুয়ারেজ) সেটা পানও করেছি। আমার মনে হয় আমরা ঠিক দিকেই এগুচ্ছি, সময়ের সাথে আমাদের বন্ধুত্ব আরও গভীর হবে বলেই আশা রাখছি।"

     

     

    বার্সায় শুরুটা আশানুরূপ হয়নি গ্রিযমানের। ছয় ম্যাচে তিন গোল, দুই অ্যাসিস্ট করলেও প্রত্যাশা মেটাতে পারেননি কাতালান সমর্থকদের। গ্রিযমান মনে করেন; ক্যারিয়ারের সবচেয়ে বড় চ্যালেঞ্জে মানিয়ে নিতে তার কিছুটা সময় লাগবে, "অ্যাটলেটিকোর প্রতি পূর্ণ সম্মান রেখেই বলছি, বার্সা আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এখনও সেভাবে নিজেকে প্রমাণ করতে পারিনি, তবে সত্যি বলতে আমার কিছুটা সময় দরকার। অ্যাটলেটিকোতে আমি মূল স্ট্রাইকার হিসেবেই খেলেছিলাম, কিন্তু বার্সার উইঙে খেলতে হচ্ছে। উইঙ্গার হিসেবে মানিয়ে নেওয়াটাও একটা চ্যালেঞ্জ।"

    গত বছর ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতলেও চ্যাম্পিয়নস লিগ এখনও অধরাই আছে গ্রিযমানের। অ্যাটলেটিকোর হয়ে হাতছোঁয়া দূরত্ব থেকেও ফিরতে হয়েছে বিজিত হয়েই। গ্রিযমান মনে করেন; চ্যাম্পিয়নস লিগ খরা কাটানোটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ তার, "২০১৫ সালের পর বার্সা চ্যাম্পিয়নস লিগ জেতেনি। বিশেষ করে গত দুই মৌসুমের পর ইউরোপে ভাল করা আমাদের মূল চ্যালেঞ্জ। আশা করি এই মৌসুমেই ইউরোপের শ্রেষ্ঠত্বের মুকুট পুনরুদ্ধার করতে পারবে বার্সা।"