• প্রীতি ম্যাচ
  • " />

     

    নভেম্বরে ঢাকায় প্যারাগুয়ের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা?

    আট বছর আগে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছিলেন লিওনেল মেসি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবার দেখা যেতে পারে আর্জেন্টাইন অধিনায়কের খেলা। প্যারাগুয়ের ফুটবল ফেডারেশনের অফিশিয়াল টুইটার প্রোফাইলে জানানো হয়েছে, আগামী নভেম্বরে প্যারাগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে ঢাকা আসছে আর্জেন্টিনা দল। যদিও বাংলাদেশ ফুটবল ফেডারশন থেকে এ ব্যাপারে কিছু বলা হয়নি এখনো।

    বাফুফের সহ সভাপতি সালাম মুর্শেদী বললেন, এখনও এই সফরের ব্যাপারে চূড়ান্ত কিছু হয়নি, ''টুইট (প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের) করা মানেই এটা নিশ্চিত নয় যে, আগামী ১৮ নভেম্বর ঢাকায় (আর্জেন্টিনার) ম্যাচটি হবে। এখানে তিনটি শর্ত রয়েছে- নিরাপত্তা, টাকা ও তৃতীয়টি আমি এখনই বলছি না। এই তিনটি শর্ত আমরা পূরণ করতে পারলে প্রীতি ম্যাচটি হতে পারে।' তিনি আরও জানান, এ বিষয়ে তিনি সরকারের সঙ্গেও কথা বলবেন।'

    এই মাসে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে এই দুই ম্যাচে থাকছেন না মেসি। আগামী মাসে এশিয়া সফরে আসার কথা আর্জেন্টিনার। সেখানে ব্রাজিল ও প্যারাগুয়ের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে লিওনেল স্কালোনির দলের। ১৫ নভেম্বর সৌদি আরবে ব্রাজিলের মুখোমুখি হওয়ার খবর জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলো। এই ম্যাচ দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরতে পারবেন মেসি।

    এর তিনদিন পর প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামার কথা আর্জেন্টিনার। প্যারাগুয়ের ফুটবল ফেডারেশন এক টুইটার পোস্টে জানিয়েছে, ১৮ নভেম্বরের সেই ম্যাচটি হবে ঢাকাতে। নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন মেসিও। ওই একই সূত্র দাবি করছে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি ছাড়াও ১৫ নভেম্বর ঢাকাতেই ভেনেজুয়েলার সাথে প্রীতি ম্যাচ খেলবে প্যারাগুয়ে।

    ২০১১ সালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে খেলেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে ছিলেন মেসি। ম্যাচটি ৩-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা।