• লা লিগা
  • " />

     

    এল ক্লাসিকোতে অনিশ্চিত মদ্রিচ-বেল

    এল ক্লাসিকোতে অনিশ্চিত মদ্রিচ-বেল    

    ইউরো বাছাইপর্বের ক্রোয়েশিয়া-ওয়েলস ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন দুই রিয়াল মাদ্রিদ ফুটবলার লুকা মদ্রিচ ও গ্যারেথ বেল। এই ইনজুরি রিয়াল কোচ জিনেদিন জিদানের কপালে চিন্তার ভাজটা আরও বাড়িয়ে দিয়েছিল। পরীক্ষার পর জানা গেছে, আগামী সপ্তাহে রিয়াল মায়োর্কার বিপক্ষে খেলতে পারবেন না মদ্রিচ, মাঠে নামা নিয়ে সংশয় আছে বেলেরও। ২৬ অক্টোবর মৌসুমের প্রথম এল ক্লাসিকোতেও অনিশ্চিত দুইজনের খেলা। 

    ওয়েলসের বিপক্ষে ম্যাচের শেষভাগে হাঁটুর ইনজুরির কারণে আর খেলা চালিয়ে যেতে পারেননি ক্রোয়েশিয়া অধিনায়ক মদ্রিচ। খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়েছিলেন তিনি, নিতে হয়েছিল মেডিকেল স্টাফদের সাহায্যও।  রিয়ালে ফিরে পরীক্ষা করা হয়েছে মদ্রিচের ডান পায়ের। পরীক্ষার পর ডাক্তাররা জানিয়েছেন, বেশ কিছুদিন খেলতে পারবেন না তিনি, ‘মদ্রিচের ডান পায়ের হাঁটুতে বেশ আঘাত লেগেছে। তার ঠিক হতে কয়দিন সময় লাগবে সেটা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।’ 

    মদ্রিচের এই ছবিটা নিশ্চয়ই দেখতে চাননি রিয়াল সমর্থকরা 

     

    শনিবার রিয়াল মায়োর্কার মাঠে খেলতে যাবে জিদানের রিয়াল। সেই ম্যাচে তাই খেলতে পারছেন না মদ্রিচ। ২২ তারিখ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে গ্যালাতাসারেইয়ের বিপক্ষেও অনিশ্চিত তিনি। ২৬ অক্টোবর লা লিগার মৌসুমের প্রথম এল ক্লাসিকোর আগে যেন দলের সাথে অনুশীলনে ফেরেন মদ্রিচ, এমনটাই আশা করছে রিয়াল। 

    মদ্রিচের মতো ইনজুরিতে পড়েছিলেন বেলও। কাফের পুরনো ইনজুরিটা ফিরে এসেছিল ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে। তিন ফুটবলারকে আগেই বদলি করে ফেলায় ম্যাচের শেষভাগটা ব্যথা নিয়েই খেলে গেছেন বেল। আজ তার বা পায়ের পরীক্ষা করা হবে। ধারণা করা হচ্ছে, বেশ কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যেতে পারেন। সেক্ষেত্রে মদ্রিচের মতো বেলও মিস করতে পারেন মায়োর্কা, গ্যালাতাসারের বিপক্ষে ম্যাচ। ইনজুরি বেশি গুরুতর হলে বেলকে এল ক্লাসিকোটাও বেঞ্চে বসে কাটিয়ে দিতে হবে।