• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'সিটি এখনো চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য প্রস্তুত না'

    ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেওয়ার পর পেপ গার্দিওলা জিতেছেন টানা দুইটি লিগ শিরোপা। লিগে অপ্রতিরোধ্য হলেও চ্যাম্পিয়নস লিগে ঠিক ততোটাই পিছিয়ে সিটিজেনরা। উলভসের বিপক্ষে হারের পর ক্রিস্টাল প্যালেসকে ২-০ তে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে সিটি। ম্যাচের পর গার্দিওলা বলছেন, দলের আক্রমণভাগের যে অবস্থা, তাতে লিগ জিতলেও চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য এখনো তৈরি নন তারা। 

    প্যালেসের বিপক্ষে বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করেছেন সিটি ফরোয়ার্ডরা। বিশেষ করে ম্যাচের শেষভাগে গ্যাব্রিয়েল হেসুস একটি সুযোগ পেয়েছিলেন। তিনি কেভিন ডি ব্রুইনকে পাসটা দিলেই জয়ের ব্যবধান বাড়তে পারতো। কিন্তু পাস না দিয়ে হেসুস নিজেই শট নিয়েছেন। 

    গার্দিওলা বলছেন, ফরোয়ার্ডদের এমন কাজের জন্যই চ্যাম্পিয়নস লিগ জয়ের আশা করছেন না তিনি, ‘হেসুসকে ঐ বলটা কেভিনের কাছে পাস দিতেই হতো। কিন্তু তাঁর বয়স অনেক কম। আমরা এরকম অনেক সুযোগ নষ্ট করেছি বক্সের ভেতরে বল পেয়েও। সবাই চ্যাম্পিয়নস লিগ জয়ের কথা বলে। সিটির মূল লক্ষ্য হওয়া উচিত এই টুর্নামেন্ট জেতা, এটাও বলতে শোনা যায়। কিন্তু আমরা চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য প্রস্তুত না।’ 

    সিটির খেলার আরও উন্নতি চান গার্দিওলা, ‘গোলপোস্টের সামনে আমাদের আরও নিখুঁত হতে হবে। আমরা অনেক সুযোগ তৈরি করে, কম গোল হজম করি। কিন্তু উন্নতির অনেক জায়গা আছে। আমরা গত দুই মৌসুমে অনেক গোল করেছি এটা সত্যি, কিন্তু সুযোগ তৈরি করার পর সেটাকে গোলে পরিণত করার ব্যাপারটায় আরও অনেক কাজ করতে হবে।’ 

    একটি আবেদন

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন