• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    সমর্থকদের সাথে বাদানুবাদে জড়িয়ে কোচের সমালোচনা শুনলেন শাকা

    দুই গোলের লিড নিয়েও সেটা হারিয়েছে আর্সেনাল, সমর্থকরা তাই কিছুটা ক্ষুব্ধই ছিলেন। আর্সেনাল-ক্রিস্টাল প্যালেস ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে বেশ কয়েকবার দুয়োও শোনা গেছে। দুয়োর মাঝে বদলি হিসেবে মাঠ ছাড়ার সময় মেজাজটা ধরে রাখতে পারেননি আর্সেনাল অধিনায়ক গ্রানিত শাকা।সমর্থকদের উদ্দেশ্য করে আপত্তিকর শব্দ উচ্চারণ করেছেন তিনি। ম্যাচ শেষে আর্সেনাল কোচ উনাই এমেরি বলছেন, শাকা কাজটা একদমই ঠিক করেননি। 

    ম্যাচের ৯ মিনিটের মাঝেই দুই গোলের লিড নেয় আর্সেনাল। তবে ৩২ মিনিটে পেনাল্টি থেকে গোল পেয়ে ব্যবধান কমায় ক্রিস্টাল প্যালেস। দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে সমতা আনে তারা। আর্সেনাল সমর্থকরা তাই দলের ওপর খুব একটা খুশি ছিলেন না। দুয়োটা শুনতে হয়েছে অধিনায়ক শাকাকেও। ৬০ মিনিটের মাথায় যখন বদলি হয়ে মাঠ ছাড়ছিলেন শাকা, তখন সমর্থকদের দুয়োটা মেনে নিতে পারেননি। সাইডলাইন পার করার সময় কানে হাত দিয়ে দুয়ো শোনার ভঙ্গি করেছেন শাকা।এরপর সমর্থকদের উদ্দেশ্যে অশালীন শব্দ ব্যবহার করে জার্সি ছুড়ে মেরে দ্রুতই মাঠ ছাড়েন তিনি।

    দর্শকের দুয়ো শুনতে শুনতেই মাঠ ছাড়ছেন শাকা 

     

    গত মাসে অ্যাস্টন ভিলার বিপক্ষেও নিজের সমর্থকদের দুয়ো শুনেছিলেন শাকা। সেবার তার পক্ষ নিয়ে কথা বলেছিলেন এমেরি। আর্সেনাল কোচ এমেরি এবার দলের অধিনায়কের এমন আচরণে মোটেও খুশি নন, ‘সে যা করেছে সেটা ভুল। আমরা এটা নিয়ে আলাদাভাবে কথা বলবো। আমি তাকে শান্ত থাকতে বলেছিলাম। কিন্তু সে সেটা না করেই ঐ আচরণ করেছে। এটা সে একদমই ঠিক করেনি।’ 

    ক্রিস্টাল প্যালেস প্রথম গোলটা পেয়েছিল বিতর্কিত এক পেনাল্টিতে। প্রথমে ডাইভ দেওয়ার অপরাধে হলুদ কার্ড দেখেছিলেন উইলফ্রেড জাহা। ভিএআরের সাহায্যে বদলে যায় রেফারির সিদ্ধান্ত, পেনাল্টি থেকে গোল করেন লুকা মিলিভইয়েভিচ। ভিএআরের এমন সিদ্ধান্তে অবাক এমেরি, ‘আমি রেফারি ও ভিএআরের দেওয়া সিদ্ধান্তটা বুঝতে পারছি না। গত সপ্তাহে এরকম একটা পেনাল্টির আবেদন ভিএআর দিয়ে দেখা হয়নি। আমরা সেটার সম্মান করেছি। তার আগের সপ্তাহেও আমরা বোর্নমাউথের বিপক্ষে পেনাল্টি পায়নি। আমি আসলে বুঝতে পারছি না ব্যাপারগুলো।’

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন