• সিরি আ
  • " />

     

    সহকারি রেফারিকে ধাক্কা মেরে তিন ম্যাচ নিষিদ্ধ রিবেরি

    সহকারি রেফারিকে ধাক্কা মেরে তিন ম্যাচ নিষিদ্ধ রিবেরি    

    লাতসিওর বিপক্ষে শেষ মুহূর্তে ফিওরেন্টিনার গোল হজম করাটা মানতে পারেননি ফ্র্যাঙ্ক রিবেরি। ম্যাচ শেষে সহকারি রেফারির সাথে তর্কে জড়িয়ে পড়েছিলেন তিনি, দিয়েছিলেন ধাক্কাও। এই কাণ্ডেই এবার নিষিদ্ধ হতে হচ্ছে তাকে। সহকারি রেফারিকে ধাক্কা দেওয়ার অভিযোগে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে রিবেরিকে, সাথে থাকছে বড় অঙ্কের জরিমানাও। 

    ঐ ম্যাচে ৭৪ মিনিটে বদলি করা হয়েছিল রিবেরিকে। ডাগআউট থেকেই দেখেছেন দলের ২-১ ব্যবধানের হার। লাতসিও সিরো ইম্মোবিলের জয়সূচক গোল নিয়ে উঠেছিল বিতর্ক। রেফারি কেনো ঐ গোলের আগে হওয়া ফিওরেন্টিনার এক ফুটবলারের ফাউলের ব্যাপারটায় ভিএআরের সাহায্য নেননি, সেটাই ছিল ফিওরেন্টিনা ফুটবলারদের প্রশ্ন। 

    শেষ বাঁশি বাজার পর সহকারি রেফারির সাথে ঐ গোল নিয়ে তর্কে জড়িয়ে পড়েন রিবেরি। তর্কের এক পর্যায়ে রেফারিকে কয়েকবার ধাক্কাও দেন তিনি। এই সময় ম্যাচ রেফারি ও ফিওরেন্টিনার অন্যরা এসে পরিস্থিতি সামাল দেন। ফিওরেন্টিনার কোচিং স্টাফরা এক রকম টেনেই সরিয়ে নিয়েছিলেন রিবেরিকে।

    সহকারি রেফারির সাথে রিবেরির তুমুল তর্ক 

     

    এই ঘটনার জন্য পরে অবশ্য রিবেরি নিজেই ক্ষমা চেয়েছেন, ‘ঐ রাতে যা হয়েছে সেটার জন্য আমি অনুতপ্ত। আমি নিজের সতীর্থ, কোচ, সমর্থক ও সহকারি রেফারি পাসেরির কাছেও ক্ষমা চেয়েছি। শেষ বাঁশি বাজার পর আসলে খুব নার্ভাস হয়ে পড়েছিলাম। মাঠে কিংবা মাঠের বাইরে, সবসময়ই আমি সতীর্থদের জন্য কিছু করতে চাই।’ 

    ক্ষমা চেয়েও অবশ্য পার পাননি রিবেরি। সিরি আ কর্তৃপক্ষ তাকে তিন লিগ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে। সাথে দেওয়া হয়েছে  ২০ হাজার ইউরোর জরিমানাও।