• সিরি আ
  • " />

     

    জুভেন্টাস-নাপোলির ম্যাচের পেনাল্টি নিয়ে ইতালির সিনেটেও বিতর্ক

    জুভেন্টাস-নাপোলির ম্যাচের পেনাল্টি নিয়ে ইতালির সিনেটেও বিতর্ক    

    সিরি আ-র গত সপ্তাহের জুভেন্টাস ও নাপোলির ম্যাচে পেনাল্টি দেওয়া-না দেওয়া নিয়ে বেশ বিতর্ক উঠেছিল। অন্তিম মুহূর্তে নাপোলি জোরালো আবেদন করেও পেনাল্টি পায়নি, অন্যদিকে যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল পেয়েই জিতেছিল জুভেন্টাস। এই দুই পেনাল্টি নিয়ে বিতর্ক এবার পৌঁছে গেছে ইতালির পার্লামেন্টেও। জিয়ান্নি পিটেলা নামের এক সংসদ সদস্য জানিয়েছেন, তারা এই ব্যাপারটা নিয়ে সিনেটে আলোচনা করবেন। 

    গত বুধবারের ম্যাচে আটালান্টার বিপক্ষে ২-১ গোলে এগিয়ে ছিল নাপোলি। শেষ মুহূর্তে ফার্নান্দো লরেন্টেকে ফাউল করা হলে পেনাল্টির আবেদন করে নাপোলি। রেফারি সেটা কানে তোলেননি। শেষ বাঁশি বাজার আগে ম্যাচে সমতা ফেরায় আটালান্টা, পয়েন্ট হারায় নাপোলি। অন্য ম্যাচে জেনোয়ার সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারাতে বসেছিল জুভেন্টাস। ৯৬ মিনিটে বক্সের ভেতর পড়ে যান ক্রিশ্চিয়ানো রোনালদো। পেনাল্টি পেয়ে রোনালদোর গোলে মহামূল্যবান তিন পয়েন্ট পায় জুভেন্টাস। 

    রেফারির সাথে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখলেন আনচেলত্তি 

     

    ইতালির বাম দল পিডির অন্যতম সংসদ সদস্য পিটেলা এক বার্তায় জানিয়েছেন, তিনি ও আরেক বাম দলের সদস্য গ্যাটানো কুয়ালিয়ারিয়েলো রেফারিদের এমন সিদ্ধান্ত নিয়ে সিনেটে আলোচনা করবেন। পিটেলা বেশি অখুশি নাপোলির ম্যাচের রেফারি পেয়েরো জিয়াকোমেলির ওপর। পিটেলার মতে, নাপোলির ঐ পেনাল্টিটা পাওয়া উচিত ছিল। সেটার চেয়েও কম অজুহাতে জুভেন্টাস পেনাল্টি পেয়েছে, পিটেলা মনে করছেন এমনটাই। জিয়াকোমেলির কেন ভিএআরের সাহায্য নেননি, সেটাও প্রশ্ন তার। 

    পেনাল্টি নিয়ে রেফারির সাথে বিতর্কে জড়িয়ে লাল কার্ড দেখেছিলেন নাপোলি কোচ কার্লো আনচেলত্তি। নিজের বার্তায় পিটেলা আরও বলেন, আনচেলত্তি বিশ্বের অন্যতম সেরা কোচ। নাপোলির ম্যাচের পর ক্লাবটির প্রেসিডেন্ট অরেলিও লরেনটিস রেফারিকে উদ্দেশ্য করে বলেছিলেন, ক্লাব প্রেসিডেন্টরা না থাকলে রেফারিরা বেকার হয়ে ‘আলু ছেলার’ কাজ করবেন। নাপোলি প্রেসিডেন্টের সাথে পিটেলাও এই ব্যাপারে একমত।