• সিরি আ
  • " />

     

    প্রেসিডেন্টের নিষেধাজ্ঞার অমান্য করে নাপোলি খেলোয়াড়দের 'বিদ্রোহ'

    রোমার কাছে সপ্তাহের শুরুতে হারের পর খেলোয়াড়দের ঘোরা-ফেরায় নিষেধাজ্ঞা দিয়েছিলেন নাপোলি প্রেসিডেন্ট অরেলিও ডি লরেন্তিস। পরের অন্তত এক সপ্তাহ দলের অনুশীলন ক্যাম্পের বাইরে খেলোয়াড়দের যাওয়া ছিল নিষেধ। প্রেসিডেন্টের আরোপিত সেই নিষেধাজ্ঞা ভঙ্গ করে নাপোলি খেলোয়াড়রা ফিরে গেছেন নিজেদের ঘরে। ইতালির লা গাঁজাতে দেলো স্পোর্ট বলছে, 'বিদ্রোহ' শুরু করেছে নাপোলি ফুটবলাররা।

    চ্যাম্পিয়নস লিগে সালজবুর্গের বিপক্ষে মঙ্গলবার রাতে ড্র করেছে নাপোলি। এর পর সংবাদ সম্মেলনে যাওয়ার কথা ছিল কোচ কার্লো আনচেলত্তির। কিন্তু ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আনচেলোত্তি বা দলের কোনো খেলোয়াড়ই উপস্থিত হননি।

    প্রায় দশ বছরের ভেতর লিগে সবচেয়ে বাজে শুরু করেছে এবার নাপোলি। পয়েন্ট টেবিলের সাতে আছে তারা। আর চ্যাম্পিয়নস লিগে নিজেদের গ্রুপে শীর্ষে থাকা লিভারপুলের পরেই অবস্থান নাপোলির। সিরি আ-তে রোমার কাছে হারের আগে আটালান্টার সঙ্গে ঘরের মাঠে ড্র করেছিল আনচেলত্তির দল। নাপোলি প্রেসিডেন্টের দাবি, কোচ কাজ করছেন ঠিকঠাক মতই, কিন্তু খেলোয়াড়দের একে-অপরের সঙ্গে সম্পর্কের গভীরতা বাড়াতে এক সপ্তাহ ক্যাসেল ভলতারনোকে থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

    দলের খারাপ পারফরম্যান্সের জন্য এমন নিষেধাজ্ঞা ইতালিতে নতুন কিছু নয়। তবে এই যুগে এমন সিদ্ধান্ত খেলোয়াড়দের সঙ্গে ক্লাবের 'শিশুসুলভ' আচরণ মনে করেন অনেকেই।

    সালজবুর্গের সঙ্গে ম্যাচ শেষে একমাত্র কোচ আনচেলত্তিই ফিরেছেন ক্যাসেল ভলতারনোতে।খেলোয়াড়রেয়া সবাই চলে গেছেন যে যার বাড়িতে। ইতালিয়ান সংবাদমাধ্যমগুলো বলছে ড্রেসিংরুমে প্রেসিডেন্টের হস্তক্ষেপ মেনে নিতে পারছেন না নাপোলি খেলোয়াড়েরা। সবাই মিলে তাই আপাতত আইনজীবীর শরণাপন্ন হচ্ছেন তারা। আর আনচেলত্তি নিজেও আছেন খেলোয়াড়দের পক্ষেই।