• জাতীয় ক্রিকেট লিগ
  • " />

     

    আজমির-আইয়ুবে সিলেটকে চোখ রাঙাচ্ছে ঢাকা মেট্রো

    আজমির-আইয়ুবে সিলেটকে চোখ রাঙাচ্ছে ঢাকা মেট্রো    

    ২য় স্তর, রাজশাহী, ৩য় দিনশেষে
    ঢাকা মেট্রো ১ম ইনিংস ৩১১/৮* ডিক্লে. (শামসুর ১১৪, আল-আমিন ৬৯, রেজাউর ৫/৬০) ও ২য় ইনিংস ২৪৫/৪* (আজমির ৮০, আইয়ুব ৭৩*)
    সিলেট ১ম ইনিংস ৩৫১ অল-আউট (অমিত ১২৫, গালিব ৫৯, শহিদুল ৩/৬৩) 
    মেট্রো ২০৫ রানে এগিয়ে


    আজমির আহমেদের ৮০ ও অধিনায়ক মার্শাল আইয়ুবের অপরাজিত ৭৩ রানে তৃতীয় দিনশেষে সিলেটের বিপক্ষে দারুণ অবস্থায় আছে ঢাকা মেট্রো। একদিন বাকি থাকতে ২০৫ রানে এগিয়ে তারা, হাতে আছে ৬ উইকেট। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্তরে শীর্ষে আছে এখন সিলেট, এক রাউন্ড বাকি থাকতে তাদের বিপক্ষে জয়ে তাই শীর্ষে যাওয়ার সুযোগ মেট্রোর। দ্বিতীয় স্তরের শীর্ষে থাকা দল পরের জাতীয় লিগে খেলবে প্রথম স্তরে। 

    ৪০ রানে পিছিয়ে এদিন দ্বিতীয় ইনিংস শুরু করেছিল মেট্রো। রাকিন আহমেদকে নিয়ে ওপেনিংয়ে শুরুটা ধীরগতির ছিল আজমিরের। ১৭তম ওভারে দুজন মিলে ৩৫ রান যোগ করার পর রাকিন ফিরেছেন। দ্বিতীয় উইকেটে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শামসুর রহমান ও আজমির যোগ করেছেন ৯৩ রান। ৮০ রান করে রেজাউর রহমানের বলে উইকেটকিপার অমিতকে ক্যাচ দেওয়ার আগে ১১৩ বল খেলে ৪টি চারের সঙ্গে ৮টি ছয় মেরছেন আজমির। 

    এরপর আইয়ুবের সঙ্গে শামসুর টিকে ছিলেন আর ৩৯ রান যোগ করা পর্যন্ত, ৩৭ রান করে অলক কাপালিকে ফিরতি ক্যাচ দিয়েছেন শামসুর। এনামুল হক জুনিয়রের বলে ক্যাচ দিয়ে দ্রুতই ফিরেছেন আল-আমিন। ৫ম উইকেটে জাবিদ হোসেনকে নিয়ে ৬৪ রানের অবিচ্ছিন্ন জুটি এখন পর্যন্ত আইয়ুবের। ১৩৭ বল খেলে তিনি অপরাজিত আছেন ৭৩ রানে। 

    এর আগে আগেরদিনের স্কোরের সঙ্গে শেষ ৪ উইকেটে আর ২৯ রান যোগ করতে পেরেছিল সিলেট। শরিফুল্লাহর ২টি উইকেটের সঙ্গে শহিদুল-তাসকিনে তাদের লেজ ছেঁটে দিয়েছে ঢাকা মেট্রো। শরিফুল্লাহ ও শহিদুল- দুজনই ইনিংসে নিলেন ৩টি করে উইকেট। 

    ****

    বরিশাল বনাম চট্টগ্রাম 


    আগের দুই দিনের মতো এদিনও বৃষ্টির কারণে বরিশালে শুরু হতে পারেনি খেলা। তবে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়নি ম্যাচ।