• লা লিগা
  • " />

     

    ফুটবলকে বিদায় বলছেন ভিয়া

    আন্তর্জাতিক ফুটবলকে ডেভিড ভিয়া বিদায় জানিয়েছিলেন অনেক আগেই। এবার সব ধরনের ফুটবল থেকেই অবসর নেওয়ার ঘোষণা দিলেন স্পেনের এই বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড। এক সংবাদ সম্মলনে ভিয়া জানিয়েছেন, এই বছরের শেষেই বুটজোড়া তুলে রাখবেন তিনি। 

    তিন বছর ধরে জাপানিজ ক্লাব ভিসেল কোবের হয়ে খেলছিলেন ভিয়া। ভিয়া জানালেন, অনেকদিন ধরেই নিজের অবসর নিয়ে ভাবছিলেন তিনি, ‘অনেকটা সময় ধরেই আমি এই ব্যাপারটা নিয়ে ভাবছিলাম। আমার পরিবার ও কাছের মানুষদের সাথে কথা বলেই সিদ্ধান্তটা নিয়েছি। নিজেই আমি ফুটবলকে বিদায় বলতে চাচ্ছি, এটা অন্য কোনো কারণে হচ্ছে না।’ 

    বিশ্বকাপ উঁচিয়ে ধরার মুহূর্তটা 

     

    ১৯ বছর আগে স্প্যানিশ ক্লাব স্পোর্টিং গিজনের হয়ে পেশাদার ফুটবলে হাতেখড়ি হয়েছিল ভিয়ার। এরপর জারাগোজা, ভ্যালেন্সিয়া ঘুরে গেছেন বার্সেলোনাতে। এরপর অ্যাটলেটিকো মাদ্রিদে খেলার পড় পাড়ি জমিয়েছেন মেজর সকার লিগে। সেখান থেকে ভিয়া গিয়েছেন জাপানের ক্লাব কোবেতে।

    দীর্ঘ ক্লাব ক্যারিয়ারে বার্সার হয়ে তিনটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ ও তিনটি কোপা দেল রে জিতেছেন ভিয়া। স্পেনের হয়ে ভিয়া খেলেছেন ৯৮ ম্যাচ, করেছেন ৫৯ গোল। জাতীয় দলের হয়ে জিতেছেন ২০০৮ ইউরো ও ২০১০ বিশ্বকাপ। 

    এই মৌসুমে কোবের হয়ে লিগের ২৬ ম্যাচে ভিয়া করেছেন ১২ গোল। আগামী ৭ ডিসেম্বর শেষবারের মতো পেশাদার ফুটবলে মাঠে নামবেন ভিয়া। জুবিলো ইওয়াতার বিপক্ষে ম্যাচটা তার ক্যারিয়ারের শেষ ম্যাচ হবে বলেই জানিয়েছেন ভিয়া।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন