• সিরি আ
  • " />

     

    হিগুয়াইনের জোড়া গোলে আটালান্টায় জিতল জুভেন্টাস

    ফলাফল
    আটালান্টা ১-৩ জুভেন্টাস


    ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিশ্রামে রেখেছিলেন মাউরিসিও সারি। আগের দুই ম্যাচে বদলি করিয়েছিলেন তাকে, আটালান্টার সঙ্গে জুভেন্টাসের সিরি আ-র ম্যাচের আগে রোনালদো নিজেই জানিয়েছিলেন ফিট নন তিনি। রোনালদো ছিলেন না, আটালান্টার মাঠে জুভেন্টাসের ম্যাচটাও সহজ ছিল না। কিন্তু হারতে বসা ম্যাচে জুভেন্টাসকে রক্ষা করেছেন গঞ্জালো হিগুয়াইন। জোড়া গোল করে আরও একবার জুভেন্টাসের হার এড়াতে সাহায্য করেছেন তিনি, সঙ্গে পাউলো দিবালা শেষদিকে যোগ করেছেন আরও এক গোল।

    আটালান্টার মাঠে ম্যাচটা যে সহজ হবে না জুভেন্টাসের জন্য, সেটা অবশ্য অনুমিতই ছিল। ১৬ মিনিটে ম্যাচটা নিজেদের জন্য আরও কঠিন করে ফেলেন স্যামি খেদিরা। আটলান্টা অধিনায়ক আলেহান্দ্রো গোমেজের ক্রস ডিবক্সে খেদিরার হাতে লাগলে পেনাল্টি বাঁশি দেন রেফারি। ১২ গজ থেকে জুভেন্টাস গোলরক্ষক ওয়েচেক শেজনিকে পরাস্ত করলেও মুসা ব্যারোর শট ফিরে আসে বারে লেগে। কিছুক্ষণ পরই আবারও অল্পের জন্য লিড নিতে পারেনি তুরিনের বুড়িরা। গোমেজের ক্রস থেকে দুর্দান্ত সেভে এবার পাসালিচকে ফিরিয়ে দিয়েছেন শেজনি। প্রথমার্ধে দুর্দান্ত সব সেভে জুভেন্টাসকে সমতায় রেখেছিলেন পোলিশ গোলরক্ষক।

     

     

    তবে দ্বিতীয়ার্ধের শুরুতে আর আটালান্টাকে ফেরাতে পারেননি শেজনিও। ৫৬ মিনিটে পেনাল্টি মিসের কিছুটা শাপমোচন করেছেন ব্যারো, তার ক্রসেই হেড করে দলকে লিড এনে দেন রবিন গোসেন্স। লিড নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগও পেয়েছিল আটালান্টা। কিন্তু গোলমুখে ব্যারো-গোসেন্সরা সুযোগ কাজে লাগাতে পারেননি। জুভেন্টাসের মত দলের বিপক্ষে সুযোগ কাজে লাগাতে না পারার চড়া মূল্যই দিতে হয়েছে স্বাগতিকদের। ৭৪ মিনিটে মিরালেম পিয়ানিচের পাস থেকে দলকে সমতায় ফেরান হিগুয়াইন।

    কিছুক্ষণ পরই সারির দলকে লিড এনে দেন ‘এল পিপিতা’। বক্সের বাইরে থেকে দেওয়া দিবালার দারুণ এক পাস থেকে ৮২ মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর মাইনাস করেছিলেন। বক্সের ভেতর জায়গা করে নিয়ে এরপর ডান পায়ের শটে নিজের ও দলের  দ্বিতীয় গোল করেন হিগুয়াইন। পিছিয়ে পড়লেও আক্রমণের ধার কমায়নি আটালান্টা, কিন্তু বনুচ্চিরা ছিলেন দারুণ ফর্মে। শেষদিকে প্রতি-আক্রমণে হিগুয়াইনের  দারুণ এক পাস থেকে আটালান্টার দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন দিবালা। ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে সিরি আ টেবিলের শীর্ষস্থান ধরে রাখল সারির দল।

    রাতে নিজেদের ম্যাচে জয় পেয়েছে ইন্টার মিলানও। লাউতারো মার্টিনেজ, স্টেফান ডি ভ্রাই আর রোমেলু লুকাকুর গোলে তোরিনোকে ইন্টার হারিয়েছে ৩-০ তে। দুইয়ে থাকা ইন্টারের পয়েন্ট ৩৪।