• সিরি আ
  • " />

     

    ব্যালন ডি'অরের রাতে ইতালিতে পুরস্কার পেলেন রোনালদো

     

    প্যারিসে যখন ব্যালন ডি'অরের অনুষ্ঠান হচ্ছে, ক্যামেরা আর বার খুঁজছিল ক্রিশ্চিয়ানো রোনালদোকে। কিন্তু সেখানে আসেননি তিনি। ব্যালন ডি'অর পাননি রোনালদো, তবে কাল রাতে অন্য একটা পুরস্কার পেয়েছেন। সিরি আর বর্ষসেরা খেলোয়াড়ের জন্য নির্বাচিত হয়েছিলেন আগেই, কাল মিলানে সেটিরই পুরস্কার নিলেন।

    গত মৌসুমেই রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে পাড়ি জমিয়েছিলেন রোনালদো। প্রথম মৌসুমেই জিতেছিলেন লিগ, সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে করেছিলেন ২৮ গোল। পরে জিতেছেন বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও। মিলানের হোটেলে রোনালদো যখন এসেছেন, তখন অনুষ্ঠান শুরুর দুই ঘন্টা হয়ে গেছে। আসার ঘন্টাখানেকের মধ্যে পুরস্কার উঠেছে তাঁর হাতে। অবশ্য প্রতিক্রিয়ায় বলেছেন গতানুগতিক কথা, ‘আমি এই পুরস্কারের জন্য আমার সতীর্থ, পরিবার, কোচ, সমর্থক থেকে শুরু করে সবাইকে ধন্যবাদ জানাই। আশা করি পরের বছর এটি ধরে রাখতে পারব।’ সিরি আর বর্ষসেরা একাদশেও আছেন রোনালদো, সেখানে তার সঙ্গে আছেন জুভেন্টাস সতীর্থ জর্জো কিয়েলিনি।

    রোনালদো গত বার ব্যালন ডি অর না জেতায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন কিয়েলিনি। দাবি করেছিলেন, রিয়াল ইচ্ছা করে এটি পেতে দেয়নি। এবার অবশ্য বলছেন, রোনালদো, মেসি, ভ্যান ডাইকের যে কেউ এটা পেতে পারতেন, ‘এবারের পুরস্কারটা হয়ে গেছে আসলে ফেদেরার, নাদাল, জোকোভিচের যে কোনো একজনকে বেছে নেওয়ার মতো। ওরা তিন জনই এবার ভালো খেলেছে।’

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন