• সিরি আ
  • " />

     

    এক মাস পরই বরখাস্ত ম্যানেজারকে ফিরিয়ে আনল বালোতেল্লির দল

    সিরি বি জিতে এবার সিরি আ-তে এসেছিল ব্রেশিয়া। কিন্তু ইতালিয়ান ফুটবলের প্রথম বিভাগে প্রত্যাবর্তনটা একেবারেই স্মরণীয় হয়নি তাদের। দল ফর্মহীনতার কারণে বরখাস্ত হতে হয়েছিল ম্যানেজার ইউজেনিও কোরিনিকে। তার জায়গায় এসেছিলেন সাবেক ইতালিয়ান ডিফেন্ডার ফাবিও গ্রোসো। কিন্তু মাত্র মাসখানেক যেতেই চাকরি হারালেন গ্রোসো, সেই কোরিনিকেই ফিরিয়ে আনল ব্রেশিয়া।

     

     

    ২০১৮ সাল থেকে ব্রেশিয়ার দায়িত্বে ছিলেন কোরিনি, তার অধীনেই সিরি বি জিতেছিল ক্লাবটি। কিন্তু এই মৌসুমে সিরি আ-তে প্রথম ১০ ম্যাচে তাদের পয়েন্ট ছিল মাত্র ৭। টেবিলের তলানীতে থাকায় চাকরি হারান কোরিনি। কিন্তু ২০০৬ বিশ্বকাপ ফাইনালের টাইব্রেকারে জয়সূচক গোল করা গ্রোসোতেও বদলায়নি ব্রেশিয়ার ভাগ্য। তিন ম্যাচই হেরেছিলেন গ্রোসো, এবার হলেন বরখাস্ত। ফিরে এলেন কোরিনি।

    ফর্মহীনতা বা অহরহ ম্যানেজার বদল ছাড়াও মাঠের বাইরেও বিতর্কে জর্জরিত ব্রেশিয়া। গত মাসে রোমার বিপক্ষে ম্যাচে দলের মূল স্ট্রাইকার মারিও বালোতেল্লিকে বসিয়ে রেখেছিল ব্রেশিয়া। এমন সিদ্ধান্তের কারণ জানতে চাইলে ক্লাব প্রেসিডেন্ট মাসিমো সেলিনো বলেছিলেন, কৃষ্ণাঙ্গ হওয়ায় বালোতেল্লিকে বসিয়ে রেখেছিলেন তারা। পরে বর্ণবাদের অভিযোগ উঠলে নিজের মন্তব্যকে নিছক মশকরা বলে উড়িয়ে দিয়েছেন সেলিনো। ১৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সিরি আ টেবিলের ২০ নম্বরে আছে তারা।