• কোপা আমেরিকা
  • " />

     

    কোপার গ্রুপে চিলি, উরুগুয়েকে পেল আর্জেন্টিনা

    ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকায় আর্জেন্টিনার দুঃখ হয়ে ছিল চিলি, দুবারই তাদের কাছে হারতে হয়েছে ফাইনালে। এ বছরের শেষ ম্যাচও ছিল চিলির সাথে। সেই চিলির বিপক্ষে ম্যাচ দিয়েই সামনের বছরের কোপা আমেরিকা অভিযান শুরু হচ্ছে আর্জেন্টিনার। এ গ্রুপে আর্জেন্টিনা-চিলি ছাড়া আছে অস্ট্রেলিয়া, প্যারাগুয়ে, বলিভিয়া ও উরুগুয়ে।

    ভৌগোলিক কারণে এবার ড্রতে কে কোন দলে পড়বে সেটা একরকম ঠিক ছিল। ব্রাজিলের গ্রুপে যেরকম আছে ভেনেজুয়েলা, কলম্বিয়া, ইকুয়েডর, পেরু ও কাতার। প্রতিটা গ্রুপে দলগুলো নিজেরা একে অন্যের বিপক্ষে খেলবে। চারটি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে, সেখান থেকে সেমিফাইনাল ও ফাইনাল।

    ১২ জুন আর্জেন্টিনা খেলবে প্রথম ম্যাচ। আর ৩০ জুন খেলবে গ্রুপ পর্বের শেষ ম্যাচ। ব্রাজিল ১৪ জুন গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলবে ভেনেজুয়েলার সাথে। আর ১ জুলাই শেষ ম্যাচ খেলবে ইকুয়েডরের সঙ্গে। ফাইনাল হবে ১২ জুলাই।  

    আর্জেন্টিনার শুরুটা হবে নিজেদের মাঠ বুয়েনস এইরেসে মনুমেন্টাল স্টেডিয়ামে। খেলা হবে কলম্বিয়ায়ও, ফাইনালও হবে সেখানে।

     

    গ্রুপ এ : আর্জেন্টিনা, চিলি, উরুগুয়ে, প্যারাগুয়ে, বলিভিয়া, অস্ট্রেলিয়া

    গ্রুপ বি: ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর, পেরু , কাতার

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন