• লা লিগা
  • " />

     

    ক্লাসিকোর আগে রিয়ালের ইনজুরি সংকট

    এল ক্লাসিকোর আগেই বড় ঝামেলায় পড়তে হচ্ছে জিনেদিন জিদানকে। এডেন হ্যাজার্ড, মার্সেলো ও গ্যারেথ বেলকে দলে না পাওয়ার শঙ্কা জেগেছে রিয়াল মাদ্রিদ ম্যানেজারের।

    পিএসজির বিপক্ষে স্বদেশী থমাস মুনিয়েরের আঘাতে ছিটকে গিয়েছিলেন হ্যাজার্ড। তখন ধারণা করা হয়েছিল ডান পা কেটে যাওয়ার কারণে সপ্তাহ দুয়েকের মতো খেলা হবে না বেলজিয়ান ফরোয়ার্ডের। কিন্তু মার্কা দাবি করছে গতকাল রিয়াল খেলোয়াড়দের ক্রিসমাস ডিনারে হ্যাজার্ড হাজির হয়েছিলেন ক্রাচে ভয়র করে। নতুন মেডিকেল রিপোর্ট অনুযায়ী ১৮ ডিসেম্বর বার্সেলোনার বিপক্ষে খেলা হবে না হ্যাজার্ডের। ডান পায়ের অ্যাঙ্কেলে নতুন করে চোট পেয়েছেন হ্যাজার্ড। 

    মার্সেলোনার সমস্যা কাফ মাসলে। তার ফেরার দিন-তারিখও নিশ্চিত করেনি রিয়াল। তবে ধারণা করা হচ্ছে সময়ের সঙ্গে আপাতত পাল্লা দিচ্ছেন তিনি। পুরোপুরি ফিট হয়ে উঠতে আরও সময় দরকার হবে ব্রাজিলিয়ান লেফটব্যাকের। 

    গ্যারেথ বেল গত তিনদিন ধরে রিয়ালের অনুশীলনে অংশ নেননি। জিম করে আপাতত ফেরার লড়াইয়ে আছেন তিনি। মার্সেলো ও বেল- দুইজনই এই মৌসুমে ইনজুরির কারণে লম্বা সময় মাঠের বাইরে ছিলেন। বেলের ইনজুরি নতুন কিছু না হলেও মার্সেলো এরই মধ্যে চারবার ছোট-খাটো ইনজুরিতে ছিটকে গেলেন মাঠের বাইরে। 

    মার্সেলোর অনুপস্থিতিতে ফার্লান্ড মেন্ডির ওপর ভরসা রাখছেন জিদান। ফ্রেঞ্চ লেফটব্যাক এই মৌসুমে নিয়মিত খেলেছেন মার্সেলোর স্থানে। হ্যাজার্ড ও বেলের অনুপস্থিতিতে ৪-৩-৩ এর বদলে ৪-৪-২ ফর্মেশন অনুসরণ করার সুযোগও থাকছে জিদানের সামনে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন