• বঙ্গবন্ধু বিপিএল
  • " />

     

    সিলেটকে হারিয়ে রাজশাহীর টানা দ্বিতীয় জয়

    সিলেটকে হারিয়ে রাজশাহীর টানা দ্বিতীয় জয়    

    সিলেট থান্ডার ৯১ অলআউট, ১৫.৩ ওভার

    (মোহামদ মিঠুন ২০, মোসাদ্দেস হোসেন ২০, অলক কাপালি, ৩/১৭, রবি বোপারা, ৩/১০)
    রাজশাহী রয়্যালস ৯৫/২ ১০.৫ ওভার (লিটন ৪৪, আফিফ ৩০, নাইম হাসান ১/১৯, নাভিন উল হক ১/১৯)
    ফল, রাজশাহী ৮ উইকেটে জয়ী


    সিলেট থান্ডারকে হারিয়ে বিপিএলে টানা দ্বিতীয় জয় পেয়েছে রাজশাহী রয়্যালস। প্রথমে ব্যাট করা সিলেটের ছোট সংগ্রহ টপকে যেতে মাত্র ১০.৫ ওভার খেলতে হয়েছে রাজশাহীকে।

    অবশ্য রাজশাহীর শুরুটাও ভালো ছিল না। নাইম হাসানের  প্রথম ওভারের তৃতীয় বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন হাজরাতউল্লাহ জাজাই। এর পর অবশ্য সিলেটকে আর কোনো সুযোগই দেয়নি রাজশাহী। দ্বিতীয় উইকেট জুটিতে ৭ ওভারের ভেতর আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ৬২ রানের জুটি গড়েন লিটন দাস। ২৫ বলে ৩ ছয়ে ৩০ রান করা  আফিফ ফিরলেও শোয়েব মালিককে নিয়ে সহজেই বাকি কাজ সেরেছেন উইকেটকিপার ব্যাটসম্যান। ২৬ বলে ৭ চারে ৪৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন তিনি।   

    এর আগে শেরে বাংলা মিরপুর স্টেডিয়ামে  জনসন চার্লস ও রনি তালুকদারের ঝড়ো শুরুর পর ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৪১ রান তুলেছিল সিলেট। কিন্তু সেখান থেকেও ২৭ বল বাকি থাকতে ৯১ রানের মাঝে  গুটিয়ে যায় তারা।

    রাসেল শুরুটা করে দিয়েছিলেন, এরপর কাপালির ঘূর্ণি, বোপারা-রেজার নিরীহগতির কিন্তু ভয়ঙ্কর লাইন-লেংথ আর সঙ্গে দুর্দান্ত ফিল্ডিং- রাজশাহীর পারফরম্যান্স ছিল দুর্দান্ত, ঠিক যতোটা বাজে ছিল সিলেট। উইকেটে টিকে থাকার চেষ্টা করেননি সিলেট ব্যাটসম্যানরা, রানিং বিটুইন দ্য উইকেটেও খেই হারিয়েছেন তারা। 

    রাসেলকে ফ্রন্টফুট ক্লিয়ার করে ছয়-চারে শুরু করেছিলেন চার্লস, পরের ওভারে তাইজুলকে ছয় মেরেছিলেন রনি। তবে রাসেলের স্লোয়ার মিস করে রনি এলবিডব্লিউ হওয়ার পর, অনেক্ষণ সময় নিয়ে দেখা ডিআরএসে উইকেটে গেল আম্পায়ারস কল। সাথী হারা সারথীর মতো করে চার্লস পরের ওভারে কাপালিকে উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে বলের লাইন পুরো মিস করে হয়েছিলেন বোল্ড। 

    সিলেটের গড়িয়ে পড়ার শুরু হয়ে গিয়েছিল তাতেই। পরের ডেলিভারিতে জিভান মেন্ডিস স্টাম্পে ডেকে আনলেন বল, কাপালি দাঁড়িয়ে গেলেন হ্যাটট্রিকের সামনে, সিলেট ৭ রানে হারালো ৩ উইকেট। মিঠুন ও মোসাদ্দেক সিলেটকে একটু ধাতস্থ করার চেষ্টা করেছিলেন, এবার হাজির হলেন বোপারা। 

    তাদের ৩১ রানের জুটি ভাঙলো বোপারার ব্যাক অফ দ্য হ্যান্ড স্লোয়ারে মিঠুন টেনে মারতে চাওয়ায়। ৭২ রানে ৪র্থ উইকেট হারানো সিলেট শেষ ৭ উইকেটে হারালো ১৯ রানের মাঝেই। এরপর একটু বাড়তি পেসের বলে বলে খোঁচা মেরে ফিরেছেন মোসাদ্দেক, বোপারার পরের ওভারে। 

    এরপর চলেছে সিলেটের দারুণ ফিল্ডিংয়ের প্রদর্শনী। মিড-অফ থেকে পেছনের দিকে দৌড়ে প্রায় সীমানার কাছে এসে নাজমুল মিলনের ক্যাচ রেজার বলে নিয়েছেন রাসেল, শরীর থেকে দূরের বলে খোঁচা দেওয়া নাঈমের ক্যাচ ডানদিকে ঝুঁকে দারুণভাবে নিয়েছেন লিটন। 

    সান্টোকি এলেন, কিছু না দেখেই দৌড় দিয়ে হলেন রান-আউট। কাপালি ফিরে ফেরালেন অপুকে, আর কাভার থেকে পয়েন্টের দিকে ছুটে বোপারার সরাসরি থ্রোয়ের জাদুতে নাভিন রান-আউট হলে ৯১ রানেই শেষ হয়ে গেল সিলেট।