• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    এভারটনের নতুন ম্যানেজার আনচেলোত্তি

    এভারটনের নতুন ম্যানেজার আনচেলোত্তি    

    এভারটনের ম্যানেজারের পদ বেছে নিলেন কার্লো আনচেলোত্তি। বেশ কিছুদিন ধরেই এভারটনের ডাগ আউটে ইতালিয়ান কোচের যোগ দেওয়ার কথা শোনা যাচ্ছিল। কিছুটা দেরীতে হলেও গুঞ্জন সত্যি হয়েছে শেষ পর্যন্ত। এভারটনের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে আনচেলোত্তিকে নিয়োগ দেওয়ার খবর। ২০২৪ সাল পর্যন্ত চুক্তি হয়েছে দুই পক্ষের।

    এভারটন এই মুহুর্তে আছে পয়েন্ট টেবিলের ১৬ নম্বরে। রেলিগেশন জোন থেকে মাত্র ৩ পয়েন্টের দূরত্ব তাদের। মার্কো সিলভাকে বরখাস্ত করার পর অস্থায়ী হিসেবে ক্লাবের সাবেক ফুটবলার ডানকান ফার্গুসনকে নিয়োগ দিয়েছিল এভারটন। তার অধীনে দুই ম্যাচে চেলসির বিপক্ষে জয় ও ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল মার্সিসাইডের ক্লাবটি।

    নতুন ক্লাবে যোগ দিয়ে দারুণ উচ্ছ্বসিত আনচেলোত্তি। "এটা একটি বিখ্যাত ক্লাব যাদের ঐতিহ্যও অনেকদিনের। বোর্ড এবং কর্তাদের ভেতর আমি শিরোপা জয়ের স্পষ্ট লক্ষ্য দেখেছি।"- এভারটনে যোগ দেওয়ার কারণ জানিয়েছেন আনচেলোত্তি। এর আগে ম্যানেজার হিসেবে এসি মিলান, রিয়াল মাদ্রিদ, চেলসি, পিএসজি, বায়ার্ন মিউনিখ হয়ে মোট চারবার লিগ জিতেছিলেন তিনি। কোচ হিসেবে আনচেলোত্তি চ্যাম্পিয়নস লিগও জিতেছেন তিনবার। দুইবার মিলানের হয়ে, আরেকবার রিয়াল মাদ্রিদের হয়ে। স্প্যানিশ ক্লাবটির ১২ বছরের চ্যাম্পিয়নস লিগ শিরোপা খরাও ঘুচেছিল তার হাত ধরেই।   

    এভারটনে যোগ দেওয়ার মাত্র দেড় সপ্তাহ আগেও আনচেলোত্তি ছিলেন নাপোলির ম্যানেজার। নাটকীয়ভাবে বরখাস্ত হওয়ার পর থেকেই ৬০ বছর বয়সীর এভারটনে যোগ দেওয়ার কথা শোনা যাচ্ছিল। রবিবার গুডিসন পার্কে আর্সেনালের বিপক্ষে ম্যাচে ডাগ আউটে না থাকলেও দর্শক গ্যালারিতে উপস্থিত ছিলেন আনচেলোত্তি। আর্সেনালের নতুন ম্যানেজার মিকেল আরটেটাও দর্শক গ্যালারি থেকেই দেখেছেন দলের খেলা।