• লা লিগা
  • " />

     

    অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিচ্ছেন কাভানি?

    অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিচ্ছেন কাভানি?    

    এই মৌসুমের শুরুতে মাউরো ইকার্দিকে ধারে আনার পর থেকে প্যারিস সেইন্ট জার্মেইয়ের কাছে যেন ব্রাত্যই হয়ে পড়েছেন এডিনসন কাভানি। মৌসুম শেষে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের সাথে চুক্তি শেষ তার, নবায়নের কথাবার্তা চলছে না এখনও। কাভানির বাবা নিজেও জানিয়েছিলেন, নতুন ঠিকানা খুঁজবেন ছেলে। অন্যদিকে স্পেনে গোলখরায় ভুগছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দুইয়ে দুইয়ে মিলে গেছে চার। স্কাই ইতালিয়া সাংবাদিক জিয়ানলুকা ডি মার্জিও জানিয়েছেন, ডিয়েগো সিমিওনের দলের সাথে তিন বছরের চুক্তি সই করেছেন কাভানি।

     

     

    আগামী গ্রীষ্মে পিএসজির সাথে চুক্তি শেষ হওয়ার কথা থাকলেও এই শীতকালীন দলবদলেই অ্যাটলেটিকোতে যোগ দিতে পারেন কাভানি, জানিয়েছেন ডি মার্জিও। ২০১৩ সালে পিএসজিতে যোগ দেওয়া কাভানি এখন পর্যন্ত ফ্রেঞ্চ ক্লাবটির হয়ে খেলেছেন ২৯০ ম্যাচ, গোল করেছেন ১৯৬টি। কিলিয়ান এমবাপ্পের এবং নেইমারের সাথে এই মৌসুমে আলো ছড়িয়েছেন ইকার্দি। কাভানিকে বেশিরভাগ সময়ই বেঞ্চে রেখেছেন পিএসজি ম্যানেজার থমাস তুখল। পিএসজিতে ৮ বছরে শিরোপা জিতেছেন ১৮টি, লিগ জিতেছেন ৫বার।

    পিএসজির আগে দুই ইতালিয়ান ক্লাব পালের্মো এবং নাপোলির হয়ে পাদপ্রদীপের আলোয় এসেছিলেন কাভানি। উরুগুইয়ান স্ট্রাইকারকে দলে ভেড়াতে পারলে আক্রমণ নিয়ে হয়তো কিছুটা আত্মবিশ্বাসী হবেন সিমিওনে। হোয়াও ফেলিক্স, আলভারো মোরাতা, ডিয়েগো কস্তাদের ফরোয়ার্ড থাকলেও এই মৌসুমে ২৬ ম্যাচে মাত্র ২৮ গোল করতে পেরেছে তার দল। কাভানির মত প্রমাণিত এক স্ট্রাইকারই হয়তো পারবেন গোলমুখে অ্যাটলেটিকোর দক্ষতা বাড়াতে।