• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    প্রিমিয়ার লিগে নিজের প্রথম গোল করলেন বাংলাদেশি বংশোদ্ভুত হামজা

    প্রিমিয়ার লিগে নিজের প্রথম গোল করলেন বাংলাদেশি বংশোদ্ভুত হামজা    

    ২০১৭ সালে অভিষেকের পর লেস্টার সিটির হয়ে ৩৬ ম্যাচ খেলেছেন বাংলাদেশি বংশোদ্ভুত মিডফিল্ডার হামজা চৌধুরী। প্রিমিয়ার লিগ, এফএ বা ইএফএল কাপ- কোথাওই এতদিন গোল পাওয়া হয়নি তার। ‘ফক্স’দের জার্সিতে ৩৭তম ম্যাচে সে আক্ষেপটা ঘুচল ইংলিশ মিডফিল্ডার হামজার। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে লেস্টারের ৩-০ গোলের জয়ের শেষ গোলটি করেছেন তিনি।

     

     

    অবশ্য হামজার গোলের আগেই লেখা হয়ে গিয়েছিল ম্যাচের ভাগ্য। আয়োজে পেরেজ এবং জেমস ম্যাডিসনের গোলে ২-০ গোলে এগিয়ে ছিল ব্রেন্ডন রজার্সের দল। ৮৭ মিনিটে গোলের প্রায় ২০ গজ দূর থেকে জোরালো শটে  চমৎকার এক গোল করেন হামজা। প্রথম গোলটা হয়ত এর চেয়ে আকর্ষনীয় হতে পারত না হামজার জন্য।


    আরও পড়ুনঃ বাংলাদেশি শেকড় নিয়ে গর্বিত হামজা


    ২০১৭-এর সেপ্টেম্বরে লিভারপুলের বিপক্ষে ইএফএল কাপের ম্যাচ দিয়ে লেস্টারের জার্সিতে অভিষেক হয়েছিল হামজার। মাস দুয়েক বাদে টটেনহাম হটস্পারের বিপক্ষে প্রথমবারের মত নেমেছিলেন প্রিমিয়ার লিগে। গত বছরের আগস্টে লেস্টারের সাথে ৪ বছরের জন্য চুক্তি নবায়ন করেছিলেন বাংলাদেশি বংশোদ্ভুত এই মিডফিল্ডার। ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়েও নিয়মিত খেলছেন এই মিডফিল্ডার। প্রিমিয়ার লিগে গোল পাওয়া প্রথম বাংলাদেশী বংশোদ্ভুত ফুটবলারও তিনি। এই মৌসুমে এখন পর্যন্ত ফক্সদের হয়ে ১৬টি ম্যাচ খেলেছেন তিনি। প্রিমিয়ার লিগে আরও একটি জয়ে হামজার লেস্টার আছে পয়েন্ট টেবিলের দুইয়ে।