• সিরি আ
  • " />

     

    ফুটবলকে বিদায় বললেন দে রসি

    ফুটবলকে বিদায় বললেন দে রসি    

    ক্যারিয়ারে একবার হলেও বোকা জুনিয়র্সের জার্সি গায়ে চড়াতে চেয়েছিলেন দানিয়েলে দে রসি। সেই স্বপ্ন পূরণ করেছিলেন গত জুলাইয়ে। তবে আর্জেন্টাইন ক্লাবের হয়ে খুব বেশিদিন আর ফুটবল খেলা চালিয়ে গেলেন না ইতালিয়ান মিডফিল্ডার। ৩৬ বছর বয়সী বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্তই নিয়েছেন। বুয়েনস আইরেসে এক সংবাদসম্মেলনে নিজের অবসরের ঘোষণা দিয়েছেন দে রসি।

    দে রসি ক্যারিয়ার শুরুর করেছিলেন রোমার হয়ে। ১৮ বছরে মোট ৭১৭ টি ম্যাচ খেলেছেন ক্লাবটির হয়ে। রোমার ইতিহাসে এর চেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড আছে কেবল ফ্রাঞ্চেস্কো টট্টির।  তবে দে রসির ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন ২০০৬ সালে বিশ্বকাপ জেতা। ইতালির হয়ে মোট ১১৭ টি ম্যাচ খেলেছেন তিনি।



    গত মৌসুম শেষে রোমার সঙ্গে চুক্তির মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর ফ্রি ট্রান্সফারে দে রসি যোগ দিয়েছিলেন বোকা জুনিয়র্সে। নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচেই গোল করলেও এর আর সবমিলিয়ে মাত্র ৬ বার মাঠে নামার সুযোগ হয়েছিল দে রসির।

    অবসরের ঘোষণা দেওয়ার সময় দে রসি বলেছেন, "আমার বয়স এখন ৩৬, খুব দ্রুতই অবসরে যেতে হত আমাকে। এমন নয় যে আমি আরও দশ বছর খেলা চালিয়ে যেতে পারতাম। আমার এখন পরিবারকে সময় দেওয়া দরকার।  অবসর আমাকে নিতেই হত, এখনই সে সময়টা সঠিক বলে মনে হয়েছে।"

    "সামাজিক যোগাযগ মাধ্যমে গত কয়েকদিনে অনেক ধরনের কথা চাউর হয়েছে। তাই একটা ব্যাপার পরিস্কার করা দরকার। আমার পরিবারের কেউ অসুস্থ্য নয়। আমার সঙ্গে ক্লাব কর্তা ও রিকেলমেরও (বোকার ভাইস প্রেসিডেন্ট হুয়ান রোমান রিকেলমে)  কোনো ঝামেলা হয়নি। তারা আমাকে ভালোবেসে ক্লাবে বরণ করেছিল, এই সিদ্ধান্তও তারা খুশি মনেই গ্রহণ করেছে।"