• লা লিগা
  • " />

     

    ৪ মাসের জন্য মাঠের বাইরে সুয়ারেজ

    ৪ মাসের জন্য মাঠের বাইরে সুয়ারেজ    

    হাঁটুর ইনজুরিতে অন্তত চার মাসের জন্য ছিটকে গেলেন বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ১২ জানুয়ারি, রবিবার অস্ত্রপচার হয়েছে তার হাঁটুতে। এরপর চিকিৎসক জানিয়েছেন অন্তত চার মাস সময় লাগবে সুয়ারেজের মাঠে ফিরতে। বার্সেলোনার পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে সুয়ারেজের ছিটকে পড়ার খবর।

    ডান হাঁটুর এক্সটার্নাল মিনিস্কাসে স্প্যানিশ ডাক্তার র‍্যামন কুগাতের অধীনে অস্ত্রপচার সম্পন্ন হয়েছে সুয়ারেজের। দুইদিন আগে সুপার কোপা দে এস্পানার সেমিফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পুরো ম্যাচই খেলেছিলেন সুয়ারে। হাঁটুর এই চোট ওই ম্যাচেই পাওয়া কী না সেটা নিশ্চিতভাবে জানা যায়নি। তবে সুয়ারেজের হাঁটুর ইনজুরিতে ভোগার খবর শোনা গেছে প্রায়ই। 

    মৌসুমের প্রায় অর্ধেক এখনও বাকি। সুয়ারেজকে হারিয়ে তাই নতুন করে ঝামেলায় পড়ল এই মৌসুমে অধারাবাহিক বার্সেলোনা। এই চার মাসে মৌসুমের গুরুত্বপূর্ণ বেশিরভাগ ম্যাচই মিস করতে যাচ্ছেন সুয়ারেজ।বার্সেলোনা ফাইনালে না উঠলে চ্যাম্পিয়নস লিগেও এই মৌসুমে আর খেলার সম্ভাবনা তার নেই বললেই চলে।

    সুয়ারেজের না থাকা কতোখানি প্রভাব ফেলবে? 
    এই মৌসুমে এখন পর্যন্ত ২৩ ম্যাচ খেলে ১৪ গোল করেছিলেন সুয়ারেজ। ৩২ বছর বয়সী উরুগুইয়ান স্ট্রাইকার না থাকায় অবশ্য কপাল খুলে যেতে পারে আন্টোয়ান গ্রিযমানের। বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে পছন্দের মূল স্ট্রাইকার রোলে খেলার সুযোগ হয়নি ফ্রেঞ্চ ফরোয়ার্ডের। এবার সুযোগটা মেলারই কথা গ্রিযমানের। ব্যর্থ হওয়ারও সুযোগ নেই। এই মৌসুমে গ্রিযমান এখনও পর্যন্ত নিজের ছায়া হয়ে কাটিয়েছেন। সুয়ারেজের অভাব পূরণ করতে তাই কঠিন পরীক্ষাই দিতে হবে তাকে। এই চার মাসের ওপর নির্ভর করতে পারে গ্রিযমানের বার্সা ভাগ্যও।

    কোপায় 'ফিট' সুয়ারেজ
    জুনে শুরু হবে কোপা আমেরিকা। ক্লাবের হয়ে খেলা না হলেও ওই সময়ের আগেই সুস্থ হয়ে ফেরার কথা সুয়ারেজের। জাতীয় দলের হয়ে তাই আরও একবার রাঙানোর সুযোগ থাকছে  'ফিট' সুয়ারেজের।

    নতুন স্ট্রাইকার খুঁজবে বার্সা?
    শীতকালীন দলবদলের বাজারে বার্সেলোনাকে ঘিরে তেমন শোরগোল নেই। তবে সুয়ারেজ ইনজুরিতে পড়ায় এবার নতুন করে মাঠে নামতে পারে বার্সা। শীতকালীন দলবদলের বাজারের অর্ধেকেরও বেশি সময় বাকি এখনও। এই সময়ের ভেতর নতুন আরেকজন স্ট্রাইকার বার্সা দলে ভেড়ালে তাতে অবাক হওয়ার মতো তেমন কিছুই থাকবে না।