• কোপা আমেরিকা
  • " />

     

    কোপা এবং অলিম্পিক- দুটোতেই খেলতে চান নেইমার

    ২০১৬ সালে জার্মানিকে টাইব্রেকারে ব্রাজিলকে অলিম্পিকের স্বর্ণপদক এনে দিয়েছিলেন ফরোয়ার্ড নেইমার। চার বছর বাদে এবার জাপানের টোকিওতে বসছে অলিম্পিক ২০২০-এর আসর। জুলাইয়ে অলিম্পিকের আগে জুনে কলম্বিয়া এবং আর্জেন্টিনায় পর্দা উঠবে কোপা আমেরিকার। নেইমার জানিয়েছেন, ব্রাজিলের হয়ে এই গ্রীষ্মে দুই টুর্নামেন্টেই খেলতে চান তিনি।

     

     

    ইনজুরির কারণে ২০১৯ কোপা আমেরিকায় খেলতে পারেননি নেইমার। ব্রাজিল এক যুগ পর কোপার শিরোপা ঘরে তুললেও নেইমারের ট্রফিকেসে নেই কোপার গোল্ড মেডেল। এবার ইনজুরিতে না পড়লে কোপার শিরোপা ধরে রাখার মিশনে নামবেন নেইমার। শুধু কোপা নয়, নেইমারের চোখ থাকছে অলিম্পিকে আবারও গোল্ড মেডেলের দিকেও, 'এবার গ্রীষ্মে ব্রাজিলের হয়ে কোপা আমেরিকা এবং অলিম্পিকে খেলতে চাই আমি। বার্সেলোনায় থাকার সময় দুই টুর্নামেন্টে আমাকে খেলতে দেয়নি তারা। আমি জানি ব্যাপারটি বেশ জটিল। কিন্তু আমি ফর্মে আছি, ব্রাজিলকে যেকোনো ভাবেই সাহায্য করতে চাই।'

    অলিম্পিকের নিয়ম অনুযায়ী প্রত্যেক স্কোয়াডে ২৩ বা তার চেয়ে বেশি বয়সী তিনজন ফুটবলারকে খেলাতে পারবে দলগুলো। নেইমারের পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পেও থাকছেন অলিম্পিকে। এই মৌসুমে দারুণ ফর্মে আছেন নেইমার। এই মৌসুমে এখন পর্যন্ত ১৫ গোল করেছেন তিনি। ব্রাজিলের হয়ে ইনজুরিতে পড়ার আগে গত বছরেও ছিলেন ফর্মে, ৮ ম্যাচে করেছিলেন ৬ গোল।