• লা লিগা
  • " />

     

    রোনালদো ও আমার দ্বৈরথ আজীবন মনে রাখবে মানুষ : মেসি

    রোনালদো ও আমার দ্বৈরথ আজীবন মনে রাখবে মানুষ : মেসি    

    বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি বলেছেন, ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তার "সেরা দুই ক্লাবের" লড়াইটা আজীবন মনে রাখবে সবাই। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছিলেন রোনালদো। এর আগে ৯ বছর রিয়াল মাদ্রিদে কাটিয়েছিলেন পর্তুগিজ ফুটবলার। এই সময়ে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা ম্যাচে মেসি ও রোনালদোর দ্বৈরথ আলাদা মাত্রা যোগ করত। মেসি মনে করেন এল ক্লাসিকোর ওই স্বাদও আর পাওয়া সম্ভব নয়।

    ইতালির দান ইতালিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদোর সঙ্গে দ্বৈরথের দিনগুলো স্মরণ করেছেন মেসি। "এটা বিশেষ কিছু ছিল যেটা বছরের পর বছর চলেছে। শীর্ষ পর্যায়ে একই তালে ওভাবে একে অন্যের বিপক্ষে লড়াই করে যাওয়াটা সহজ কিছু নয়।" - রোনালদোর সঙ্গে দ্বৈরথ নিয়ে বলেছেন মেসি।

    "দ্বৈরথটা আরও বেশি হওয়ার কারণ ছিল আমাদের দুই দল। বার্সা ও রিয়াল মাদ্রিদ- দুই দলের প্রত্যাশা সবসময়ই বেশি, আর এই দুইটিই বিশ্বের সেরা দুইটি ক্লাব।"

    "শীর্ষ পর্যায়ে একে অন্যের বিপক্ষে আমাদের এই লড়াই মানুষ আজীবন মনে রাখবে। খেলা নিয়ে আমাদের দুই জনের দ্বৈরথ ব্যক্তিগত দিক দিয়েও দারুণ ছিল। আমার মনে হয় সমর্থকেরাও এতে  আনন্দ পেয়েছে- সে বার্সা হোক আর রিয়াল সমর্থকই হোক। আর ফুটবলকে যারা পছন্দ করে তারাও উপভোগ করেছে।"

    মেসি বলছেন রোনালদো লা লিগায় থাকার সময় ক্লাসিকোর একটি আলাদা স্বাদ ছিল, যেটা আর পাওয়া যাবে না, "অবশ্যই রোনালদো থাকার সময় রিয়াল মাদেরিদের বিপক্ষে ম্যাচগুলো বিশেষ কিছু ছিল। ওই ম্যাচগুলোর আলাদা মাহাত্ম্য ছিল- কিন্তু এখন সেসব দিন আমরা পার করে এসেছি। এটাই বাস্তবতা।"