• লা লিগা
  • " />

     

    'এতো দ্রুত' বার্সার দায়িত্ব নিতে চাননি জাভি

    জাভি হার্নান্দেজ নিশ্চিত করেছেন বার্সেলোনার কাছ থেকে তাদের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন তিনি। অল্প দিনের  কোচিং ক্যারিয়ারে বার্সেলোনার দায়িত্ব নিলে সেটা 'তড়িঘড়ি সিদ্ধান্ত' হয়ে যেত বলে মন্তব্য করেছেন জাভি।

    গত মঙ্গলবার এর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করে বার্সেলোনা নতুন কোচের দায়িত্ব বুঝিয়ে দিয়েছে কিকে সেতিয়েনকে। এর আগে জাভির সঙ্গে কথা বলেছিল বার্সা। জাভি না করে দেওয়ার পরই অন্য পথে হাঁটতে হয়েছে লা লিগা চ্যাম্পিয়নদের।

    গত বছর খেলোয়াড়ি ক্যারিয়ার শেষ করে কাতারের ক্লাব আল সাদের কোচের দায়িত্ব নিয়েছিলেন জাভি। এর পর থেকেই পুরো মনোযোগ তার কোচিংয়েই। আগামী শুক্রবার আল সাদের ম্যাচের আগে বার্সার কাছ থেকে প্রস্তাব পাওয়ার ব্যাপারে জাভি বলেছেন, "হ্যাঁ, আমি বার্সার কাছ থেকে প্রস্তাব পেয়েছিলাম। এরিক আবিদাল (বার্সার স্পোর্টিং ডিরেক্টর) ও অস্কার গারু (বার্সার চিফ এক্সিকিউটিভ) দোহায় এসে আমার সঙ্গে দেখা করেছিলেন। কিন্তু আমি সেটা গ্রহণ করিনি। এখনই বার্সার কোচ হওয়াটা বেশি আগেভাগে হয়ে যেত। তবে ভবিষ্যতে বার্সার কোচ হওয়ার স্বপ্ন আমার এখনও আছে।"

    বার্সেলোনার বয়সভিত্তিক দলে শুরু করে মূল দলের হয়ে মোট ৮৫৫ টি ম্যাচ খেলেছিলেন জাভি। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপজয়ী দলেরও সদস্য ছিলেন। ২০১৫ সালে বার্সাকে দ্বিতীয়বারের মতো ট্রেবল জিতিয়ে কাতারের ক্লাব আল সাদে যোগ দিয়েছিলেন জাভি। 

    নতুন কোচ সেতিয়েনের ওপরও ভরসা রাখছেন ৩৯ বছর বয়সী কিংবদন্তী, "বার্সার নতুন কোচকে আমার পছন্দ হয়েছে, সে যেভাবে কাজ করে সেটা আমার খুবই পছন্দ। আশা করি দল নিয়ে সাফল্য পাবেন তিনি।"