• লা লিগা
  • " />

     

    বার্তোমেউর হস্তক্ষেপে মেসি-আবিদালের 'শান্তিচুক্তি'

    খুব বেশিদূর গড়াচ্ছে না মেসি-আবিদালের কথার লড়াই। বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের হস্তক্ষেপে আপাতত শান্তিপতাকা উঠেছে বার্সায়। আবিদালও চাকরি হারাচ্ছেন না, মেসিও আপাতত কথা বাড়াচ্ছেন না; সেটি নিশ্চিত করছেন বার্তোমেউ।

    ঘটনার সূত্রপাত কাতালান এক দৈনিককে দেওয়া আবিদালের সাক্ষাৎকার থেকে। বার্সেলোনার সাবেক খেলোয়াড় এবং বর্তমান স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল সেই সাক্ষাৎকারে ভালভার্দের চাকরিচ্যুত হওয়ার পেছনে খেলোয়াড়দের ভূমিকা রয়েছে বলে উল্লেখ করেন। আবিদালের এই বিস্ফোরক মন্তব্যের জবাবে মেসি ইন্সটাগ্রামে দীর্ঘ পোস্ট দিয়ে আবিদালকে নিজের সিদ্ধান্তের ব্যাপারে আরো দায়িত্বশীল হওয়ার পরামর্শ দেন। সঙ্গে পুরো ড্রেসিং রুমকে দায়ী না করে বরং নির্দিষ্ট খেলোয়াড়দের নাম উল্লেখ করতে বলেন মেসি।

    এরপরই শুরু হয়ে যায় জল্পনা-কল্পনা। আবিদাল কি চাকরি হারাচ্ছেন নাকি মেসি ক্লাব ছাড়বেন? নাকি অন্য কোনো উপায়ে সমস্যার সমাধান করবে বার্সা? তবে ঘটনা বাড়তে না দিয়ে বরং দ্রুততম সময়ের মধ্যেই সমস্যাটির সমাধান করলেন বার্সা সভাপতি। ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের সদর দপ্তরে একটি অনুষ্ঠান থেকে দ্রুত ফিরে গতকাল আবিদাল এবং বার্সেলোনার প্রধান নির্বাহী অস্কার গ্র-র সঙ্গে প্রায় দু-ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক করেছেন তিনি। এছাড়া মেসির সঙ্গেও বেশ কয়েকবার মুঠোফোনে কথা বলেছেন । ক্লাব সভাপতির সঙ্গে আলোচনায় মেসি-আবিদাল দুজনই কথার লড়াই ভুলে নিজ নিজ কাজে মনযোগ করার প্রতিশ্রুতি দেন।

    এই ঘটনা বার্সার খেলোয়াড়দের মনযোগ কতটা নড়িয়ে দিয়েছে , সেটি জানা যাবে আজ রাতেই। কোপা দেল রে-র কোয়ার্টার ফাইনালে বিলবাওয়ের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা।