• লা লিগা
  • " />

     

    ৩ বছরের অর্ধেক সময়ই ইনজুরিতে ডেম্বেলে

    হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে এবার ছয় মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন উসমান ডেম্বেলে। এক চোট থেকে সেরে উঠতে না উঠতেই এবার দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে গেলেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। বার্সার হয়ে এই মৌসুমে তো আর মাঠে নামা হচ্ছেই না, সঙ্গে বড় একটা সময় ম্যাচ না খেলার কারণে ফ্রান্সের হয়ে আগামী ইউরোর দলেও তার সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

    ২০১৭-১৮ মৌসুম শুরুর আগে ১০৫ মিলিয়ন ইউরো খরচ করে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ডেম্বেলেকে দলে এনেছিল বার্সেলোনা। কিন্তু বার্সায় আসার পর থেকেই একের পর এক চোটে জর্জরিত তিনি।

    ট্রান্সফারমার্কেটের তথ্যমতে, ন্যু ক্যাম্পে আসার পর থেকে এখন পর্যন্ত ৯ বার ইনজুরির কবলে পড়েছেন তিনি। ২০১৭-১৮ মৌসুম থেকে এখন পর্যন্ত ১৫২ টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছে বার্সেলোনা। এ সময়ে চোটের কবলে পড়ে ৬৫টি ম্যাচই মিস করেছেন ডেম্বেলে। আর ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৭৪ টি ম্যাচে মাঠে নেমে মোটে ১০ ম্যাচে পুরো ৯০ মিনিট খেলতে পেরেছেন তিনি। নতুন এই ইনজুরির হিসাব ধরলে এই সময়ে ৫০৪ দিন চোটের কারণে মাঠের বাইরে থাকতে হবে ডেম্বেলেকে। 

    গত নভেম্বরে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ডর্টমুন্ডের বিপক্ষে খেলার সময় উরুর চোটে পড়ে প্রায় আড়াই মাসের জন্য মাঠের বাইরে চলে যান। আর সে চোটের জন্য পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা অবস্থাতেই নতুন করে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন ডেম্বেলে। ফিনল্যান্ডে তার অস্ত্রোপচারের পরই ক্লাব নিশ্চিত করেছে, এ মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না এই ফরোয়ার্ডের।