• সিরি আ
  • " />

     

    মজা করতে গিয়ে পোস্ট অফিসের কড়া জবাব শুনলেন সারি

    শেষ তিন ম্যাচের দু'টিতে হেরেছে জুভেন্টাস। গোল ব্যবধানে হলেও লিগের শীর্ষস্থানটি আপাতত ইন্টার মিলানের কাছে। ক্লাবের সাবেক ম্যানেজার ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি আবারো ফিরতে পারেন সারির জায়গায়, গত কিছুদিনে এমন গুজবও চাউর হয়েছে; তাই সব মিলিয়ে ঠিক কতটা চাপে আছেন মাউরিজিও সারি? কোপা ইতালিয়ার সেমিফাইনালের প্রথম লেগের আগে সংবাদ সম্মেলনে এই প্রশ্নটির উত্তরে সারি একটু যেন রসিকতা করেই বললেন, “চাপের মাঝে থাকতে অসুবিধা হলে আমি পোস্ট অফিসে চাকরি করতাম, ফুটবল কোচ হতাম না।"



    কিন্তু ইতালিয়ান পোস্টাল সার্ভিস “পোস্তে ইতালিয়ানো” সারির এই মন্তব্যটিকে মোটেও হালকাভাবে নেয়নি। লম্বা টুইটার পোস্টের মাধ্যমে সারির মন্তব্য খণ্ডন করেছে তারা। ইতালিয়ান পোস্টাল সার্ভিসের বৈশ্বিক পরিচিতি এবং সফল কর্মকাণ্ডের ফিরিস্তি টুইটার পোস্টে তুলে ধরেছে প্রতিষ্ঠানটি, “মাউরিজিও সারির সাম্প্রতিক মন্তব্যের পরিপ্রেক্ষিতে আমরা তাকে তার মূল্যবান সময় থেকে কিছু মিনিট নিয়ে তাকে কিছু বিষয় জানাতে চাই। পোস্তে ইতালিয়ানো দেশের সবচেয়ে বড় ব্যবসাগুলোর একটি, ইয়ং গ্রাজুয়েটরা কর্মক্ষেত্র হিসেবে অনেক আকর্ষণীয় প্রতিষ্ঠানের চেয়ে পোস্তে-কে বেশি গুরুত্ব দেয়। পোস্তে ইতালিয়ানো বিশ্বের সেরা ৫০০ কোম্পানির একটি, ২০১৯ সালে স্টক এক্সচেঞ্জে সবচেয়ে ভালো পারফর্ম করা কোম্পানিগুলোর মাঝে অন্যতম; ইমেজ এবং খ্যাতির দিক দিয়ে ইতালিয়ান কোম্পানিগুলোর মাঝে বৈশ্বিক পরিচিতির হিসেবে তৃতীয় অবস্থানে রয়েছে প্রতিষ্ঠানটি।"
     

    আর পোস্টাল সার্ভিসে কর্মরত ব্যক্তিরাও যে বেশ চাপের মাঝেই কাজ করেন, টুইটার পোস্টে সেটিও উল্লেখ করে প্রতিষ্ঠানটি, “সারির মন্তব্যের বিপরীতে পোস্তে-র কর্মকর্তারা বেশ চাপের মাঝেই কাজ করেন। বরং চাপের সঙ্গে সাধারণ নাগরিক, ব্যবসা প্রতিষ্ঠান সমূহ এবং প্রশাসনকে নিয়মিত জবাবদিহিও করতে হয়। আমরা সারিকে আমাদের পনের হাজার অফিসের যেকোনো একটিতে এসে অফিসের দৈনন্দিন কার্যক্রম নিজে পর্যবেক্ষণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।“

    সারি হয়ত কথাটা বলেছিলেন মজা করেই, তার বিপরীতে যে এতোগুলো কথা শুনতে হবে সেটা নিশ্চয়ই অনুমান করেননি তিনি!