• জিম্বাবুয়ের বাংলাদেশ সফর
  • " />

     

    ওয়ানডে দলে ফিরলেন মাশরাফি-সাইফ উদ্দিন, ডাক পেয়েছেন শান্ত-নাঈম শেখ

    বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলেননি। শ্রীলংকায় তিন ম্যাচ সিরিজে চোটের জন্য ছিটকে পড়েছিলেন। বাংলাদেশের হয়ে এরপর আর খেলা হয়নি মাশরাফি বিন মুর্তজার। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে আবার অধিনায়ক হিসেবে ফিরেছেন, সম্ভবত শেষবারের মতো। 

    প্রথম ও দ্বিতীয় ওয়ানডের জন্য যে দল ঘোষণা করা হয়েছে, তাতে মাশরাফির সঙ্গে ফিরেছেন সাইফ উদ্দিনও। সর্বশেষ সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার পর চোটের জন্য আর নামতে পারেননি এই অলরাউন্ডার। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন এর মধ্যেই টি-টোয়েন্টিতে অভিষিক্ত নাঈম শেখ ও আফিফ হোসেন। ওয়ানডে দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। ২০১৮ এশিয়া কাপের পর ওয়ানডে দল থেকে বাদ পড়েছিলেন শান্ত। ফিরেছেন আল আমিন হোসেন ও লিটন দাসও। ব্যক্তিগত কারণে শ্রীলংকা সিরিজে খেলেননি লিটন, আর আল আমিন সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৫ সালে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, 'আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে শান্তর ভালো ফর্মের জন্য তাকে ওয়ানডে সিরিজে রাখা হয়েছে। আর আফিফ ও নাঈম শেখ জাতীয় দলের জন্য সংক্ষিপ্ত সংস্করণের দীর্ঘমেয়াদি পরিকল্পনায় আছেন।'

    সর্বশেষ শ্রীলংকা সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ। সৌম্য অবশ্য ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন, আর মোসাদ্দেক সেরে উঠছেন চোট থেকে। 

    ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডে হবে সিলেটে।

     

    ১ম ও ২য় ওয়ানডের স্কোয়াড

    মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল আমিন হোসেন, সাইফ উদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন