• লা লিগা
  • " />

     

    চোট সমস্যায় আবারো মাঠের বাইরে ছিটকে গেলেন হ্যাজার্ড

    কাল রাতটি রিয়াল মাদ্রিদের জন্য অভিশপ্ত ছিল। লেভান্তের কাছে ১-০ গোলে হেরে বার্সেলোনার কাছে লিগে শীর্ষস্থান হারিয়েছে তারা। তার সঙ্গে এবার যোগ হল এডেন হ্যাজার্ডের চোটের দুঃসংবাদ। ডান গোড়ালিতে ফাটল ধরায় আবারো মাঠের বাইরে চলে গেলেন এই বেলজিয়ান। আজ ক্লাব ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

    প্রায় দুই মাসেরও বেশি সময় এই ডান গোড়ালির চোট নিয়ে মাঠের বাইরে ছিলেন হ্যাজার্ড। ৭১ দিন মাঠের বাইরে থেকে গত ১৬ ফেব্রুয়ারি লিগে সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরেছিলেন। পরের ম্যাচে লেভান্তের বিপক্ষে ৬৭ মিনিট গোড়ালির চোট নিয়েই বদলি হয়েছিলেন।

    চলতি মৌসুমে প্রায় ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দীর্ঘদিনের ক্লাব চেলসি থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন হ্যাজার্ড। কিন্তু মাদ্রিদে আসার পর থেকে এই নিয়ে চারবার চোটের কবলে পড়েছেন তিনি।

    চোটের কারণে মাদ্রিদের হয়ে এখন পর্যন্ত ২০ ম্যাচ মিস করেছেন হ্যাজার্ড। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলয় ম্যানচেস্টার সিটির বিপক্ষে এবং এল ক্লাসিকো খেলাও এখন অনিশ্চিত তার। চোট সমস্যায় মৌসুমের প্রথম এল ক্লাসিকোতেও খেলা হয়নি তার। 

    নতুন চোটের কারণে ঠিক কতদিনের জন্য ছিটকে গেলেন, তা অবশ্য বিবৃতিতে নিশ্চিত করা হয়নি। বর্তমানে ক্লাব চিকিৎসকরা তার চোট পর্যবেক্ষণ করছেন। তবে গতকাল ম্যাচ শেষে মাদ্রিদ ম্যানেজার জিনেদিন জিদান অবশ্য হ্যাজার্ডের চোটকে বাজেই বলছেন, “চোটের অবস্থা খুব একটা ভালো মনে হচ্ছে না। যেহেতু মাত্রই চোট থেকে ফিরেছিল সে, তাই তার জন্য এটি একটি আঘাত।”

    চোট গুরুতর হলে হ্যাজার্ডকে মাঠের বাইরে থাকতে হবে তিন থেকে চার মাস। এই অবস্থাই বলছে অন্তত পক্ষে ম্যানচেস্টার সিটি ও বার্সেলোনার বিপক্ষে ম্যাচ দুইটি মিস করতে যাচ্ছেন হ্যাজার্ড।