• জিম্বাবুয়ের বাংলাদেশ সফর
  • " />

     

    মাশরাফিদের বিপক্ষে সুযোগ পেয়েছেন জিম্বাবুয়ের অনূর্ধ্ব ১৯ দলের বিস্ময়

    সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য টেস্ট সিরিজে ছিলেন না। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে আবার ফিরেছেন শন উইলিয়ামস। প্রথমবারের মতো ডাক পেয়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিস্ময় ওয়েসলি মাধেভেরে। আর সীমিত সংস্করণের অধিনায়ক হিসেবে আগেই ঘোষণা করা হয়েছিল চামু চিবাবার নাম।

    অনূরধ্ব ১৯ বিশ্বকাপে জিম্বাবুয়ের হয়ে এবার নজর কেড়েছেন মাদেভেরে। দুইটি ফিফটি করেছেন, সঙ্গে ডান হাতি অফ স্পিনে নিয়েছেন ৮ উইকেট। ইংল্যান্ডের বিপক্ষে ফিফটিসহ নিয়েছেন ৪ উইকেট। জিম্বাবুয়ের ক্রিকেটের ভবিষ্যৎ মনে করা হচ্ছিল তাকে। এবার সুযোগ পেলেন জাতীয় দলে। জিম্বাবুয়ের প্রধান নির্বাচক প্রসপার উতসেয়া বলেছেন, ‘অনেক দিন ধরেই মাদেভেরেকে মনে করা হচ্ছিল জিম্বাবুয়ে ক্রিকেটের ভবিষ্যতের তারকাদের একজন। গত তিনটি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে সে তার সম্ভাবনার জানান দিয়েছে। আমরা মনে করি, জাতীয় দলে সুযোগ পাওয়াটা ওর প্রাপ্য ছিল। আশা করি সামনে আরও অনেক তরুণদের জাতীয় দলে জায়গা করে দিতে পারব।’

    উইলিয়ামস ও মাধেভেরের সঙ্গে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন রিচার্ড রিচার্ড মুতুম্বামি ও তিনাশে কামুনহুকামে। টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন চাকাভাসহ আরও পাঁচজন।

    জিম্বাবুয়ে দল

    চামু চিবাবা (অধিনায়ক), সিকান্দার রাজা, ক্রেইগ এরভিন, তিনাশে কামুনহুকামে, ওয়েসলি মাধেভেরে, টিমিসেন মারুমা, ক্রিস্টোফার পোফু, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতোম্বোজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটকিপার), এইন্সলে এন্ডলোভু, ব্রেন্ডান টেলর, ডোনাল্ড টিরিপানো, চার্লটন শুমা, শন উইলিয়ামস।