• লা লিগা
  • " />

     

    'গ্রিজমান নিপাত যাক' স্লোগানের পর জরিমানা হলো অ্যাটলেটিকোর

    'গ্রিজমান নিপাত যাক' স্লোগানের পর জরিমানা হলো অ্যাটলেটিকোর    

    অ্যাটলেটিকো সমর্থকদের মধ্যমণি ছিলেন একসময়। তার একেকটি গোলে ভিসেন্তে ক্যালডেরন আর ওয়ান্ডা মেট্রোপলিটানোতে উৎসবের উপলক্ষ তৈরি হত। অথচ ক্লাব বদল করে সেই অ্যাটলেটি সমর্থকদের কাছ থেকেই গত ডিসেম্বরে দুয়ো শুনেছিলেন আঁতোয়ান গ্রিজমান। সমর্থকদের সেই দুয়োর জবাব তিনি না দিলেও স্প্যানিশ ফুটবল ফেডারশনের সৌজন্যে জবাব পেয়ে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গ্রিজমানকে লক্ষ্য করে সমর্থকরা আপত্তিকর স্লোগান দেয়ায় ক্লাবটিকে ১২ হাজার ইউরো জরিমানা করেছে স্প্যানিশ ফুটবলের এই অভিভাবক সংস্থা।

    ২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছিলেন গ্রিজমান। ৫ বছরে অ্যাটলেটিকোর ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার হয়েছেন, জিতেছেন ইউরোপা লিগ এবং ইউয়েফা সুপার কাপের ট্রফিও। তবে গত কয়েক মৌসুম ধরেই ক্লাব ছাড়ার ইঙ্গিত দিচ্ছিলেন তিনি। যদিও ২০১৮ সালে ক্লাবের সঙ্গে ৫ বছরের নতুন চুক্তি করে অ্যাটলেটি সমর্থকদের আশ্বস্ত করেছিলেন। তবে সেই চুক্তির এক বছর পেরুতেই ওয়ান্ডা ত্যাগ করেছিলেন তিনি। ১২০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ শোধ করে এই মৌসুমে তাকে ন্যু ক্যাম্পে নিয়ে আসে বার্সেলোনা। গ্রিজমানের এই দলবদল নিয়ে জলঘোলা হয়েছে অনেক। চাতুরি করে মূল রিলিজ ক্লজের প্রায় ৮০ মিলিয়ন কম দিয়েই গ্রিজমানকে দলে ভিড়িয়েছে বার্সা, দলবদলের সময় শুরুর আগেই গ্রিজমানের সঙ্গে বেআইনিভাবে যোগাযোগ করেছে তারা-- স্প্যানিশ ফুটবল ফেডারেশনে এমন বেশ কিছু বিষয় নিয়ে আনুষ্ঠানিকভাবে অভিযোগও করেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ।

    পাঁড় অ্যাটলেটিকো সমর্থকদের পক্ষে গ্রিজমানের এই দলবদল কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব হয়নি। তাই ডিসেম্বরে বার্সা যখন লিগে অ্যাটলেটিকোর বিপক্ষে ওয়ান্ডায় খেলতে আসে, তখন গ্রিজমানকে লক্ষ্য করে স্বাগতিক সমর্থকরা ‘ডাই গ্রিজমান ডাই” স্লোগান দিয়েছিল। যদিও সেই ম্যাচে রেফারি আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে কোনও অভিযোগ পেশ করেননি। তবুও লিগ কর্তৃপক্ষ স্বতঃপ্রণোদিত হয়ে এই স্লোগানের বিষয়টি ফেডারেশনের সামনে তুলে ধরে। আর তারপরই আপত্তিকর সেই স্লোগানের জন্য অ্যাটলেটিকোকে জরিমানা করা হল।