• লা লিগা
  • " />

     

    মেসিকে নিয়ে আলাদা করে ভাবছেন না কোর্তোয়া

    মেসিকে নিয়ে আলাদা করে ভাবছেন না কোর্তোয়া    

    লিওনেল মেসি যখন প্রতিপক্ষ তখন তাকে নিয়ে আলাদা চিন্তা করারই কথা কোচ, খেলোয়াড়দের। আর গোলরক্ষক হলে তো আরেকটু সচেতন থাকতে হয়। জাদুকরি পায়ের কারিকুরিতে গোলরক্ষকদের রীতিমত ঘোল খাইয়ে ছাড়েন মেসি। তবে রিয়াল মাদ্রিদের বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া মেসিকে নিয়ে মোটেও চিন্তিত নন, বরং আর দশজন ফরোয়ার্ডের মতো মেসিকেও সাধারণভাবেই দেখছেন তিনি। এল ক্লাসিকোতে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে এসব বলেছেন কোর্তোয়া। 

    ইলেভেন স্পোর্টসের সাথে এক সাক্ষাৎকারে এল ক্লাসিকোর আগে মেসিকে নিয়ে ভাবছেন কি না এমন প্রশ্নের জবাবে কোর্তোয়া বলছেন, “ক্লাসিকোর আগে আমি মেসিকে নিয়ে ভাবছি নাকি? না। অ্যাটলেটিকো মাদ্রিদে যখন ছিলাম, তখন প্রথমবার ন্যু ক্যাম্পে গিয়েছিলাম, তখন এসব নিয়ে ভাবতাম। তখন নতুন ছিলাম, তাই ভাবাটা স্বাভাবিক ছিল। তবে এখন আর সেভাবে ভাবি না।”

    এরপরই বিস্ফোরক মন্তব্যটা করলেন কোর্তোয়া, “আমার জন্য মেসি আর দশজন খেলোয়াড়ের মতোই। মেসিকে নিয়ে আমি কখনও দুঃস্বপ্ন দেখিনি (হাসি)। সেল্টা ভিগো অথবা লেভান্তের একজন খেলোয়াড়ের জন্য আমরা যতটুকু প্রস্তুতি নিই, মেসির জন্যও সেটাই নিচ্ছি। কোনও পার্থক্য নেই।”

    তবে মেসিকে নিয়ে কোর্তোয়ার মন্তব্য মোটেই রোচেনি বার্সেলোনার। এল ক্লাসিকোর আগে মাদ্রিদ গোলরক্ষকের তাঁতিয়ে দেয়া মন্তব্যের জবাব দিতে সামাজিক যোগাযোগমাধ্যমকে বেঁছে নিয়েছে তারা। নিজেদের অফিসিয়াল টুইটারে এক ভিডিও পোস্ট করেছে বার্সেলোনা। ভিডিওটিতে মূলত কোর্তোয়ার বিপক্ষে মেসির গোলগুলোকে দেখানো হয়েছে। আর ক্যাপশনে লিখেছে, “দ্য ‘গোট’ বনাম বর্তমান রিয়াল মাদ্রিদ গোলরক্ষক।”

    সান্তিয়াগো বার্নাব্যুতে সোমবারের ক্লাসিকোর আগে মাঠের বাইরের দ্বৈরথ তো জমে গেছে। তবে মাঠে কি হয় সেটা দেখার অপেক্ষাতেই আছে সবাই, কারণ শিরোপার দৌড়ে এই ম্যাচটির গুরুত্ব অনেক।