• সিরি আ
  • " />

     

    করোনা ভাইরাসের জন্য সিরি আর সব ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে

    করোনা ভাইরাসের জন্য সিরি আর সব ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে    

    করোনা ভাইরাস এখন একটা বৈশ্বিক দুর্যোগ, আর ইউরোপে সেটির সবচেয়ে বেশি হুমকি এই মুহূর্তে ইতালিতে। প্রায় ১০০ জন এর মধ্যেই মারা গেছে ইতালিতে, আক্রান্ত হয়েছে তিন হাজারেরও বেশি। এই পরিস্থিতিতে এই মাসে সিরি আর সব ম্যাচ দর্শকশুন্য স্টেডিয়ামে আয়োজনের নির্দেশ দিয়েছে ইতালিয়ান সরকার। এই সপ্তাহে স্থগিত হয়ে যাওয়া ইন্টার-জুভেন্টাস ম্যাচটাও ফাঁকা স্টেডিয়ামে এই মাসেই হয়ে যেতে পারে।

    এই মুহূর্তে ইতালিতে মহামারীর মতো ছড়িয়ে পড়ছে করোনা। এই সপ্তাহেও সিরি আর চারটি ম্যাচ হলেও আপাতত সামনের ৩ এপ্রিল পর্যন্ত কোনো ম্যাচ দর্শকঠাসা গ্যালারিতে হচ্ছে না। শুধু ফুটবল নয়, ইতালিতে অন্য খেলার সব ম্যাচের ক্ষেত্রেই এই নির্দেশ প্রযোজ্য হবে। শুধু সিরি আ নয়, এই মাসের চ্যাম্পিয়নস লিগের জুভেন্টাস-লিঁওর ম্যাচও পিছিয়ে গেছে। দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচ এখন হবে ১৭ মার্চ। পিছিয়ে গেছে ইউরোপা লিগে ইন্টারের সাথে গেটাফে আর রোমার সাথে সেভিয়ার ম্যাচও। গত সপ্তাহেই লুদোগোরেতসের সাথে ইন্টারের ইউরোপা লিগের ম্যাচটি হয়েছে ফাঁকা স্টেডিয়ামে।

    এই সপ্তাহে সিরি আ তে যেসব ম্যাচ স্থগিত করা হয়েছে, সেগুলোর নতুন সময়সীমা এখনও জানায়নি সিরি আ কর্তৃপক্ষ। তবে ধারণা করা হচ্ছে সেগুলো এই সপ্তাহেই হয়ে যাবে। এসি মিলান-জুভেন্টাস আর নাপোলি-ইন্টারের কোপা ইতালিয়া ম্যাচও স্থগিত। ১৫ মার্চ পর্যন্ত ইতালিতে স্কুল ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে এর মধ্যেই।