• জিম্বাবুয়ের বাংলাদেশ সফর
  • " />

     

    জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে নাসুম-চমক, ফিরলেন মুশফিক-সাইফ

    জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে নাসুম-চমক, ফিরলেন মুশফিক-সাইফ    

    জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ স্কোয়াডে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। সঙ্গে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মুশফিকুর রহিম।

    ২৫ বছর বয়সী নাসুম শেষ বিপিএলে খেলেছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে। ১৩ ম্যাচ বোলিং করে তিনি নিয়েছিলেন ৬ উইকেট। 

    পাকিস্তান সফরের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনজন- মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত ও রুবেল হোসেন। এর মাঝে পরের দুজন স্কোয়াডে থাকলেও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলেননি কোনও। এক ম্যাচ খেলে ৫ রানে অপরাজিত ছিলেন মিঠুন। 

    নিরাপত্তা ইস্যুতে ব্যক্তিগত কারণে নিজেকে সে সফর থেকে সরিয়ে নেওয়া মুশফিককে রাখা হয়েছে দলে। এর আগে পাকিস্তান সফরে না যাওয়ার কারণে ওয়ানডে দলে তাকে রাখা নিয়েও তৈরি হয়েছিল আলোচনা, জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে বিশ্রামে থাকতে পারেন তিনি। 

    চোট কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়েই দলে ফিরেছেন সাইফ উদ্দিন, এবার ফিরলেন টি-টোয়েন্টি স্কোয়াডেও। গত বছর আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে শেষ টি-টোয়েন্টিতে খেলেছিলেন এই পেস বোলিং অলরাউন্ডার, এরপর মিস করেছিলেন শেষ বিপিএলও। 

    ওয়ানডে সিরিজের পর ৯ ও ১১ মার্চ মিরপুরে হবে সিরিজের দুটি টি-টোয়েন্টি। 

    বাংলাদেশ স্কোয়াড

    মাহমুদউল্লাহ*, তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, সাইফ উদ্দিন, মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন