• সিরি আ
  • " />

     

    ১ মিনিট আগে মন্ত্রীর নির্দেশে স্থগিত, আবার ৭৫ মিনিট পর ম্যাচ শুরু সিরি আতে

    ১ মিনিট আগে মন্ত্রীর নির্দেশে স্থগিত, আবার ৭৫ মিনিট পর ম্যাচ শুরু সিরি আতে    

    স্টাডিও টারদিনিতে পার্মা-স্পাল ম্যাচ শুরু হতে এক মিনিট বাকি। খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা তখন টানেলে দাঁড়িয়ে, ফাঁকা মাঠে বাজছে অ্যানথেমও। সেখান থেকেই আর মাঠে নামা হয়নি দুইদলের। খেলোয়াড়দের ড্রেসিং রুমে ফেরত পাঠানো হয়েছিল। ইতালির ক্রীড়া মন্ত্রীর ঘোষণা অনুযায়ী, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বন্ধ থাকার কথা ছিল সিরি আ। সেটা নিয়েও বেশ হৈ চৈয়ের পর সিরি আ আবার ফেরত গেছে খেলা চালু রাখার সিদ্ধান্তে। ৭৫ মিনিট দেরি করে শুরু হয়েছে পার্মা-স্পালের ম্যাচ। চলতি সপ্তাহে সিরি আর বাকি ম্যাচগুলোও অনুষ্ঠিত হবে।

    গতকাল শুক্রবার ইতালিয়ান ফুটবলার’স অ্যাসোসিয়েশনের প্রধান দামিয়ানো তোমাসি লিগ বন্ধ করার জন্য সিরি আ কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন। অবশ্য তার একদিন আগেই ইতালিয়ান ফুটবলের সব ম্যাচ ‘দর্শকবিহীন’ মাঠে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে আজ দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের হস্তক্ষেপে সিরি আর খেলা চলা নিয়ে একরকম নাটকই হয়ে গেছে।

    আজ রবিবার এক সংবাদ সম্মেলনে লিগ বন্ধের সিদ্ধান্তের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন দেশটির ক্রীড়া মন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা, “আমি দামিয়ানো তোমাসির সঙ্গে লিগ বন্ধের বিষয়টিতে একমত। করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে যখন আমরা সাধারণ লোকজনকে বিভিন্ন ধরনের ত্যাগ স্বীকার করে ঘরে আটকে থাকতে বলছি, এমন একটা সময়ে কিছু ব্যবসায়িক স্বার্থের জন্য খেলোয়াড়, কোচ, ম্যাচ অফিসিয়াল, ফ্যানদের জীবন ঝুঁকির মুখে ফেলার কোনও মানে হয় না।”

    ক্রীড়া মন্ত্রীর এই নির্দেশ কতোখানি বাস্তবায়ন হবে- সিরি আ চালু থাকবে না বন্ধ হবে সেটা তাই এখনও অজানাই থাকল।