• জিম্বাবুয়ের বাংলাদেশ সফর
  • " />

     

    করোনা ভাইরাসের কারণে পেছাচ্ছে না মুজিববর্ষের দুইটি টি-টোয়েন্টি

    ২০ থেকে ২২ মার্চের মধ্যে মুজিববর্ষের সম্ভাব্য দুইটি টি-টোয়েন্টি তারিখ ধরা হয়েছিল। বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যে সেই দুইটি টি-টোয়েন্টি ম্যাচের সূচি চূড়ান্ত হয়েছে আজ। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মিরপুরে বলেছেন, ২১ ও ২২ মার্চ হবে দুইটি টি-টোয়েন্টি। করোনা ভাইরাসের কারণে আপাতত দুইটি ম্যাচের সূচি পেছানো হচ্ছে না বলেও জানিয়েছেন বিসিবি সভাপতি।

    এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের প্রাথমিক একটা তালিকা চূড়ান্ত হয়েছিল আগেই। বিরাট কোহলি খেলবেন কি না সেটাও এখনও নিশ্চিত করতে পারলেন না বিসিবি সভাপতি, ‘এশিয়া একাদশ চূড়ান্ত হয়ে গেছে। লিস্ট পেয়ে গেছি পুরোপুরি। রেস্ট অব দি ওয়ার্ল্ড ১১ জন হয়েছে, আরও ৩-৪টা নাম ঢুকাতে হবে ১৫ জন হবে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের জন্য অপেক্ষা করছি। অন্যান্য দেশ মোটামুটি চূড়ান্ত। পিএসএল চলছে তো। আশা করছি ২-১ দিনের মধ্যেই চূড়ান্ত করতে পারব। আমরা চাচ্চি সব দেশ থেকেই আসুক, অস্ট্রেলিয়ার প্লেয়াররাও আসুক সেটাও চাছি। আর সেজন্যই আমরা অপেক্ষা করছি কিন্তু ১১ জন চূড়ান্ত হয়ে গেছে।  

    কোহলিকে নিয়ে কনফিউশন হচ্ছে আমাদের যেহেতু ওরা যে নামগুলো পাঠিয়েছে এখানে রাহুল এক ম্যাচ খেলবে, আপনারা হয়তো শুনেছেন একটা ম্যাচ খেলবে ২২ তারিখেরটা। আর বাকিরা সবগুলোই খেলবে শিখর ধাওয়ান, কুলদীপ যাদব, শামি, পান্ট, কিন্তু কে এল রাহুল একটা খেলবে। আরেকটা কথা ছিল চেষ্টা চলছে ভিরাট কোহলি খেলবে। এটা কথা হচ্ছে, যেহেতু আমাদের কাছে চূড়ান্ত কিছু আসেনি তাই নিশ্চিত করে বলতে পারছিনা। কে এল রাহুল খেলবে এটা চূড়ান্ত।’

    বিসিবির সভা চলার সময়েই জানা যায়, বাংলাদেশে তিন জন করোন ভাইরাসের রোগী সনাক্ত হয়েছে। নাজমুল হাসান আপাতত এই দুই টি-টোয়েন্টি নিয়ে কোনো শংকা উড়িয়ে দিলেন, ‘কোনো দেশই এটা বলতে পারবে না, আমাদের বোর্ড তো প্রশ্নই উঠে না। এখন পর্যন্ত আমরা নিশ্চিত, প্রত্যেক ইভেন্টই ঠিকমত হবে। সামনে কী হয় পরিস্থিতি এটা তো জানি না। করোনা ভাইরাস সব দেশেই পাওয়া যাচ্ছে। সরকার যে পদক্ষেপ নিবে বা নিচ্ছে, তারপর সামনে কী সিদ্ধান্ত হয়- পরিস্থিতির উপর নির্ভর করে। এখন পর্যন্ত আমরা বদ্ধপরিকর, আমরা এই দুইটা ইভেন্ট সুন্দরভাবে করতে পারব।’

    এশিয়া 
    লোকেশ রাহুল (এক ম্যাচ), বিরাট কোহলি (এক ম্যাচের জন্য চেষ্টা চলছে), শিখর ধাওয়ান, ঋষভ পান্ট , কুলদিপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা , রশিদ খান, মুজিব উর রহমান, সন্দিপ লামিচানে , মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস।

    অবশিষ্ট বিশ্ব
    কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর, জনি বেইরস্টো, আদিল রশিদ, অ্যালেক্স হেলস, ফাফ ডু প্লেসি, লুঙ্গি এনগিডি, অ্যান্ড্রু টাই, মিচেল ম্যাকলেনাহান।