• জিম্বাবুয়ের বাংলাদেশ সফর
  • " />

     

    করোনা ভাইরাসের জন্য একজনের কাছে শুধু একটি টিকিট বিক্রি করবে বিসিবি

    করোনা ভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন ক্রীড়া ইভেন্ট এখন শঙ্কার মুখে। অলিম্পিক থেকে ইউরো, সব বৈশ্বিক প্রতিযোগিতা আয়োজন নিয়েই দ্বিতীয়বার ভাবতে হচ্ছে আয়োজকদের। এমনকি আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশ ফুটবল দলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচও স্থগিত হয়ে গেছে। তবে বিসিবি অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দুই টি-টোয়েন্টি বাতিলের পথে এগুচ্ছে না। বরং প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য কমসংখ্যক টিকিটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। আর এই কারণে এই ম্যাচের জন্য একজন ব্যক্তির কাছে একটির বেশি টিকিট বিক্রি করা হচ্ছে না। মাঠের ধারণক্ষমতা ২৫ হাজারের এক পঞ্চমাংশের বেশি টিকিট বিক্রি না করার জন্যই মূলত এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি ইএসপিএনক্রিকইনফো -কে নিশ্চিত করেছেন। 

    গতকাল রবিবার বাংলাদেশে প্রথম ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই কারণে গতকালই থেকেই সরকারের তরফ থেকে সাধারণ নাগরিকদের গণজমায়েত থেকে দূরে থাকতে বলা হয়েছে। মূলত এই বিষয়টিকে আমলে নিয়েই আজকের ম্যাচের জন্য কম সংখ্যক টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বড় আয়োজন করার কথা থাকলেও সেই সিদ্ধান্ত থেকে গতকাল সরে এসেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তের পরই বিসিবি আজকের ম্যাচের টিকিট বিক্রি নিয়ে সিদ্ধান্তে পৌঁছেছে।

    করোনা ভাইরাসের কারণে বিসিবি অবশ্য অন্য কোনও পদক্ষেপের কথা এখনও জানায়নি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যকার ২০ ও ২১ মার্চের ম্যাচ এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঠিক সময়ে হওয়ার কথার বলে জানিয়েছে বিসিবি।