• লা লিগা
  • " />

     

    করোনা ভাইরাসে মারা গেলেন ২১ বছর বয়সী স্প্যানিশ কোচ

    করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ বছর বয়সী এক স্প্যানিশ ফুটবল কোচ ফ্রানসিস্কো গার্সিয়া।এতোদিন ইউরোপে করোনার প্রভাব সবচেয়ে বেশি থাকলেও গত কয়েকদিনে স্পেনেও তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল। মহাদেশে প্রায় সব ধরনের খেলাধুলাও এখন বন্ধ। করোনায় আক্রান্ত হয়ে ফুটবল সংশ্লিষ্ট কেউ এই প্রথম প্রাণ হারালেন। 


    স্পেনের মালাগায় অবস্থিত অ্যাটলেটিকো পোর্টাদা আল্টার জুনিয়র দলের কোচ হিসেবে কর্মরত ছিলেন গার্সিয়া। করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে হাসপাতালে যাওয়ার পর জানতে পারেন করোনার সঙ্গে দুরারোগ্য লিউকেমিয়া রোগেও আক্রান্ত তিনি।

    তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ক্লাবটির সভাপতি পেপ বুয়েনো, “ফ্রানসিস্কো ছিল দারুণ একজন ছেলে এবং অত্যন্ত প্রতিভাবান কোচ। আমরা এখনও বিষয়টি নিয়ে স্তম্ভিত। হাসপাতাল থেকে ৭ টার দিকে আমাকে ফোন করে বলা হয়, তার অবস্থা স্থিতিশীল। তবে তার এক ঘণ্টা পড়েই…। করোনা ভাইরাস তার অন্য একটি অসুস্থতার সঙ্গে মিলে গিয়েছিল। আমরা এখনও বিষয়টি বিশ্বাস করতে পারছি না।”

    করোনা ভাইরাসের ফলে স্পেনে এখন পর্যন্ত প্রায় তিন শ-র কাছাকাছি মানুষ মারা গেছে। মালাগা অঞ্চলে মারা যাওয়া ৫ জনের মাঝে ফ্রানসিসকো বাদে বাকি চারজনই ছিলেন ৭০ বা তার বেশি বয়সের।