• সিরি আ
  • " />

     

    করোনাকে ইব্রার সতর্কবার্তা

    ক্যারিয়ারের একটা বড় সময় ইতালিতে কাটিয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ইন্টার মিলান, জুভেন্টাস এবং এসি মিলানের হয়ে আগে খেলেছেন, এই মৌসুমে আবারও এসি মিলানে পাড়ি জমিয়েছেন তিনি। করোনার প্রকোপে ইতালির অবস্থা যখন ইউরোপে সবচেয়ে বেশি সঙ্কটাপন্ন, তখন দেশটির সহায়তার জন্য এগিয়ে এলেন এই সুইডিশ ফুটবলার। ইতালির সবচেয়ে ক্ষতিগ্রস্ত লোম্বারডি অঞ্চলের হিউম্যানিটাস রিসার্চ হাসপাতালের জন্য ১ মিলিয়ন ইউরো অনুদান সংগ্রহের লক্ষ্যে একটি গো ফান্ড মি ক্যাম্পেইন শুরু করেছেন যার নাম ‘কিক দ্য ভাইরাস অ্যাওয়ে’।

    টুইটারে এক ভিডিও বার্তায় ফুটবলে তার সহকর্মীদের কাছ থেকে সহায়তা চেয়েছেন ইব্রাহিমোভিচ, “ইতালি আমাকে অনেক কিছু দিয়েছে। আমি এই বিপদের সময় আমার ভালোবাসার এই দেশটিকে আরও বেশি কিছু ফিরিয়ে দিতে চাই। আমি সিদ্ধান্ত নিয়েছি যে, যারা আমার সাথে কাজ করে তারা সবাই মিলে হিউম্যানিটাস হাসপাতালের জন্য অর্থ সংগ্রহ করতে চাই। আর এই বার্তাটি আমার পরিচিতি কাজে লাগিয়ে সবার কাছে পৌঁছে দিতে চাই।”

    “খেলার সাথে সংশ্লিষ্ট আমার সব সহকর্মী, সব পেশাদার অ্যাথলেট কিক দ্য ভাইরাস অ্যাওয়ে ক্যাম্পেইনে সাধ্য অনুযায়ী অনুদান দিতে পারবেন। আমরা সবাই মিলে ডাক্তার, নার্স, হাসপাতালসহ যারা আমাদের জীবন বাঁচানোর জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে, তাদের পাশে দাঁড়াতে পারি।” শেষে বলেছেন, 'যদি ভাইরাস জ্লাতানের কাছে না আসে, জ্লাতান ভাইরাসের কাছে যাবে।'

    ইব্রাহিমোভিচের ‘কিক দ্য ভাইরাস অ্যাওয়ে’ ক্যাম্পেইন থেকে সংগৃহীত অর্থ ইতালির মিলান, বেরাগামো, ক্যাসেলানজা, তরিনোর হাসপাতালগুলোর জরুরী বিভাগ এবং নিবিড় পরিচর্যা কেন্দ্রগুলোকে (আইসিইউ) আরও স্বয়ংসম্পূর্ণ করে তুলতে হিউম্যানিটাস রিসার্চ হাসপাতালের কাছে সেই অর্থ তুলে দেওয়া হবে। 

    ইউরোপে করোনা ভাইরাসের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত ৩১ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং প্রায় আড়াই হাজার মানুষ প্রাণ হারিয়েছে।