• লা লিগা
  • " />

     

    ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ডকে দলে টানল বার্সেলোনা

    গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম শুরু হতে এখনও ঢের সময় বাকি। তবে তার আগেই তরুণ প্রতিভাবান খেলোয়াড়দের চুক্তির আওতায় নিয়ে আসার কাজ করছে বার্সেলোনা। ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোর তরুণ স্ট্রাইকার গুস্তাভো মাইয়াকে গ্রীষ্মে দলে টানতে এরই মধ্যে ১ মিলিয়ন পরিশোধ করেছে তারা। আগামী জুনে আরও ৪ মিলিয়ন ইউরো পরিশোধ করে তাকে চূড়ান্তভাবে ন্যু ক্যাম্পে নিয়ে আসতে পারবে কাতালান ক্লাবটি। চুক্তির বিষয়টি ইএসপিএন ব্রাজিলকে নিশ্চিত করেছে সাও পাওলোর ফুটবল পরিচালক আলেক্সান্দ্রে পাসারো।

    বার্সেলোনার স্কাউটরা গত বছর দক্ষিণ আমেরিকায় বেশ কয়েকজন নজর রেখেছিলেন। মাইয়া ছাড়াও করিতিবা’র রাইটব্যাক ইয়ান কুতোকে দলের টানতে চেয়েছিল বার্সা। তবে বার্সার আগেই কুতোকে দলে টেনে নিয়েছে ম্যানচেস্টার সিটি। সে কারণেই মাইয়াকে দলে টানার বিষয়ে আর দেরী করতে চায়নি বার্সা কর্তৃপক্ষ। 

    বছরের শুরুতে একটি যুব প্রতিযোগিতায় দারুণ পারফর্ম করার পর থেকে সাও পাওলোর মূল দলের সঙ্গে অনুশীলন করছিলেন ১৯ বছর বয়সী স্ট্রাইকার মাইয়া। দ্রুতই সিনিয়র অভিষেক হওয়ার কথাও ছিল। তবে করোনা ভাইরাসের কারণে ব্রাজিলিয়ান লিগ আপাতত স্থগিত থাকায় তার মূল দলের হয়ে খেলার বিষয়টিও বিলম্বিত হচ্ছে। এরই মধ্যে অবশ্য ব্রাজিলের যুব দলের হয়ে খেলেছেন তিনি। আক্রমণভাগের মধ্যভাগ এবং বাম দিকে খেলতে সমানভাবে পারদর্শী এই তরুণ স্ট্রাইকার।

    গত কয়েক মৌসুম ধরেই বিশ্বের বিভিন্ন লিগ থেকে তরুণ খেলোয়াড়দের দলে আনার একটি রীতি অনুসরণ করে আসছে বার্সেলোনা। গত বছর লাস পালমাসের ১৭ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার পেদ্রো গঞ্জালেজ লোপেজ এবং জানুয়ারিতে ব্রাগার ২০ বছর বয়সী ফরোয়ার্ড ফ্রানসিস্কো ত্রিনসাওকেও দলে এনেছিল বার্সেলোনা। সেই ধারা মেনেই এবার মাইয়াকেও দলে টানার প্রক্রিয়ার প্রথম ধাপটি সম্পন্ন করল বার্সেলোনা।