• লা লিগা
  • " />

     

    অনির্দিষ্টকালের জন্য স্থগিত লা লিগা

    করোনা ভাইরাসের কারণে শুরুতে ২ সপ্তাহের জন্য পেছালেও এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে লা লিগা। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সঙ্গে এক সভার পর এই সিদ্ধান্তে পৌঁছেছে লা লিগা কর্তৃপক্ষ। সরকারি নির্দেশনা আসার আগ পর্যন্ত তাই আর মাঠে গড়াচ্ছে না লা লিগা।

    গত ১২ মার্চ দুই সপ্তাহের জন্য লা লিগা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল লা লিগা। এরপর ‘দর্শকবিহীন’ মাঠে ম্যাচ আয়োজনের পরিকল্পনা ছিল লিগ কর্তৃপক্ষের। তবে পরবর্তীতে স্পেনে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় এবার অনির্দিষ্টকালের জন্য লিগ পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    স্পেনে করোনা ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। সাম্প্রতিক তথ্য অনুযায়ী দেশটিতে প্রায় ৩০ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, আর প্রাণ হারিয়েছেন প্রায় ২ হাজারের মতো মানুষ। দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এরই মধ্যে ১১ এপ্রিল পর্যন্ত দেশটিতে ‘কঠোর’ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন।

    স্প্যানিশ এফএ-র প্রধান হাভিয়ের তেবাস মে-র মাঝামাঝি সময়ে লিগ পুনরায় মাঠে গড়ানোর একটি সম্ভাবনার বিষয়ে গত কিছুদিন আলোচনা করছিলেন। তবে বর্তমানে কোনও নির্দিষ্ট তারিখ না দিয়েই লিগ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

    লা লিগার বেশ কয়েকটি ক্লাবের খেলোয়াড়রা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আটালান্টার সঙ্গে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচ খেলতে মিলানে গিয়েছিলেন ভ্যালেন্সিয়ার ফুটবলাররা। ক্লাবটির মূল দলের প্রায় ৩৫ শতাংশ খেলোয়াড় এবং স্টাফ এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও আলাভেসের খেলোয়াড় এবং স্টাফদের মাঝে প্রায় ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ।