• লা লিগা
  • " />

     

    বেতন কমানোর প্রস্তাবে রাজি নন মেসিরা

    করোনা ভাইরাসের কারণে আর্থিক ক্ষতির মুখে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। অর্থনৈতিক ‘ভারসাম্য’ টিকিয়ে রাখাটা চ্যালেঞ্জ হিসেবে দেখা দিচ্ছে বিভিন্ন ক্লাবের জন্য। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা এই আর্থিক ক্ষতি কিছুটা হ্রাস করতে খেলোয়াড়দের বেতন কমিয়ে আনার জন্য একটি প্রস্তাব তৈরি করেছিল। তবে ইএসপিএন জানাচ্ছে, সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মেসি-সুয়ারেজরা।

    ইএসপিএনের সূত্রমতে, বেতন কমানোর বিষয়ে বর্তমানে ক্লাবের বোর্ড এবং অধিনায়কদের মাঝে আলোচনা চলছে। বর্তমান অবস্থায় বেতন কমিয়ে আনার বিপক্ষে নয় খেলোয়াড়রা, তবে তাদের মূল সমস্যা হচ্ছে বেতন কমানোর ক্ষেত্রে ক্লাবের চুক্তির শর্তগুলো নিয়ে। বিষয়টি নিয়ে বেশ কয়েকজন খেলোয়াড় এবং বোর্ডের মধ্যে বিভাজনের সংবাদও চাউর হয়েছে। তবে সঙ্গে এও আশা করা হচ্ছে যে, সব প্রতিবন্ধকতা টপকে বিষয়টিতে ঐকমত্যে পৌঁছাতে পারবে সংশ্লিষ্টরা।

    মূল দলের খেলোয়াড়দের বাৎসরিক গড় বেতনের দিক দিয়ে বার্সেলোনা বিশ্বে শীর্ষে রয়েছে। বছরে প্রায় ৫০০ মিলিয়ন ইউরো শুধু খেলোয়াড়দের বেতন-ভাতার পেছনেই খরচ করে ক্লাবটি। খেলা না থাকায় বর্তমানে ম্যাচডে আয়, ক্লাব মিউজিয়ামসহ সবকিছু আপাতত বন্ধ রয়েছে। তাই ক্লাব যাতে আর্থিকভাবে খুব বাজে অবস্থায় না পড়ে, সেজন্যই খেলোয়াড়দের বেতন কমানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। এর মধ্যে প্রিমিয়ার লিগসহ ইউরোপের অন্যান্য ক্লাবগুলোর আর্থিক ক্ষতি কমাতে খেলোয়াড়দের বেতনে কাটছাটের কথা ভাবা হচ্ছে। ডর্টমুন্ডের ফুটবলারা এর মধ্যেই প্রস্তাবে রাজিও হয়েছেন।