• সিরি আ
  • " />

     

    প্রায় ৪ মিলিয়ন ইউরো বেতন কাটা পড়ছে রোনালদোর

    করোনা ভাইরাসের কারণে অন্য সব খেলার মতো ফুটবলও এখন বন্ধ। অর্থনৈতিকভাবে ফুটবল ক্লাবগুলো যাতে প্রতিকূল অবস্থার মুখোমুখি না হয়, সেজন্য খেলোয়াড় এবং স্টাফদের বেতনের একটা নির্দিষ্ট অংশ কমানোর ব্যাপারে ভাবছে ইউরোপের প্রায় শীর্ষ সব ক্লাব। সেই ধারা মেনেই জুভেন্টাসের কর্তা-ব্যক্তিদের অনুরোধে দলটির খেলোয়াড়রা নিজেদের বেতনের কিছুটা অংশ ছেড়ে দিচ্ছেন। ইতালিয়ান প্রচারমাধ্যম ‘তুত্তোস্পোর্ত’ অনুযায়ী, জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোও ক্লাবের অনুরোধ মেনে নিজের বেতনের প্রায় ৩.৮ মিলিয়ন ইউরো ছেড়ে দিচ্ছেন।

    সুত্রমতে, জুভেন্টাসের প্রেসিডেন্ট আন্দ্রিয়া আগনেল্লি এবং ডিরেক্টর ফাবিও পারাতিসির সঙ্গে কথা বলার পর দলটির অধিনায়ক জর্জিও কিয়েলিনি দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে একটি ভিডিও কনফারেন্স করেন। সেখানে জিয়ানলুইজি বুফন, লিওনার্দো বনুচ্চি এবং রোনালদোসহ অন্যদের কাছে বেতন কমানোর বিষয়টি নিয়ে আলোচনা করেন। সেখানেই তার বেতনের প্রায় ৩.৮ মিলিয়ন ইউরো ছাড় দেওয়ার বিষয়টি মেনে নেন।

    তবে ক্লাবের সঙ্গে একেক খেলোয়াড়ের একেক ধরনের চুক্তি থাকায় জুভেন্টাসের সব খেলোয়াড় এখনও বেতন কর্তনের বিষয়ে সামষ্টিক কোনও সিদ্ধান্তে পৌঁছেনি। আগামী দিনগুলোতে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আরও আলোচনার পর এ বিষয়ে জুভেন্টাসের খেলোয়াড়দের চূড়ান্ত আসতে পারে।

    রোনালদো অবশ্য এরই মধ্যে করোনা ভাইরাস বৈশ্বিক মহামারীতে রুপান্তর হওয়ার পর নিজ দেশ পর্তুগালের মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন। তার এজেন্ট হোর্হে মেন্ডেসের সঙ্গে মিলে দেশটিতে আইসিইউ প্রতিষ্ঠার জন্য অর্থ অনুদান দিচ্ছেন তিনি।